বিশ্বকাপের দ্বাদশ আসর শুরু হতে সময় আছে ৩৫ দিন। বুধবার রাতে শেষ দল হিসেবে বিশ্বকাপের দল ঘোষণা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এর মধ্যে দিয়ে জানা গেলো আসন্ন বিশ্বকাপে ১০টি দলে ১৫ সদস্যের পূর্নাঙ্গ স্কোয়ার্ড।

বিশ্বকাপ আসরকে সামনে রেখে ২২ এপ্রিল থেকে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। ঘোষিত ১৫ সদস্যের সকলে এখনো অনুশীলন ক্যাম্পে যোগ না দিলেও তামিম, মুশফিক, রুবেল ও রিয়াদ পুরোদমে অনুশীন নিয়ে ব্যাস্ত সময় কাটাচ্ছেন।

এদিকে সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীকে নেতৃত্ব দিয়ে চ্যাম্পিয়ন করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ২৩ এপ্রিল টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জিতে এখন জন্মস্থান নড়াইলে রয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল ২ আসরে নির্বাচিত সাংসদ মাশরাফি।

বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার আগে বুধবার দুপুরে নিজ অঞ্চল নড়াইলের জেলা পর্যায়ের কর্মকর্তা ও সুধীজনের সঙ্গে মতবিনিময় সভায় বসেছিলেন মাশরাফি। আর সেখানেই বিশ্বকাপগামী দলের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

মাশরাফি বলেন- ‘আগামী ৩০ মে থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে খেলতে যাচ্ছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন, আমরা যেন দেশের জন্য ভালো কিছু উপহার দিতে পারি।’

দুই একদিনের মধ্যেই নড়াইল থেকে ফিরে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন মাশরাফি। প্রস্তুতি নিয়ে ২ মে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে তার বিশ্বকাপ দল। সেখানে ত্রিদেশীয় সিরিজে অংশ নিয়ে বিশ্বকাপের শেষ প্রস্তুতি নেবে তারা।

মন্তব্য: