ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে ১১ জুলাই রবিবার কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। এই ম্যাচের দিকে বাড়তি নজর থাকার কারণ অবশ্যই মেসি-নেইমার দ্বৈরথ।

এদিকে দুই ফুটবল মহাতারকা এই প্রথমবার বড় টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হচ্ছেন তারা। ২ জনের বন্ধুত্ব যদিও এখন পর্যন্ত অমলিন। তবে নেইমার ইঙ্গিতে বলে দিলেন, মারাকানার ফাইনালেই ২ জনের বন্ধুত্বে ফাটল ধরতে পারে।

নেইমার বলেন, ‘আমি সবসময় বলি, আমি যাদের খেলতে দেখেছি তাদের মধ্যে মেসিই সেরা এবং সে আমার ঘনিষ্ঠ বন্ধুও। কিন্তু আমরা এখন ফাইনালে মুখোমুখি হচ্ছি, অর্থাৎ আমরা এখন একে অন্যের প্রতিপক্ষ। আমি আমার প্রথম কোপা আমেরিকার শিরোপাটা জিততে চাই। মেসিও তার জাতীয় দলের হয়ে বহু বছর ধরে একটা শিরোপার সন্ধান করছে।’

নেইমার আরও বলেন, ‘যতবার আমরা টুর্নামেন্টে ছিলাম না, আমি মেসির জন্য গলা ফাটিয়েছি। ২০১৪ বিশ্বকাপে জার্মানির বিপক্ষে ফাইনালেও আমি তাকে সমর্থন করেছি। কিন্তু এখন দৃশ্যপটে হাজির ব্রাজিল, ফলে আমাদের বন্ধুত্ব এক পাশে সরিয়ে রাখতে হবে। একে অন্যের প্রতি শ্রদ্ধা অবশ্যই বহাল থাকবে। কিন্তু জিতবে তো একজনই। বন্ধুত্বের কথা ভুলে যাওয়া কঠিন, কিন্তু ভিডিও গেম খেলার সময় যেমন হয়- আপনি যেভাবেই হোক তাকে হারাতে চাইবেন। ফাইনালে এমন কিছুই হবে।