28.7 C
New York
Tuesday, August 9, 2022

Buy now

মানসিক হেনস্তার শিকার অলিম্পিক পদকজয়ী লভলিনা!

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে দীর্ঘ পোস্ট করে এক বিস্ফোরক অভিযোগ করেন অলিম্পিকে পদকজয়ী বক্সার লভলিনা বরগোঁহাই। পোস্টে বক্সিং ফেডারেশনের উপর ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। জানিয়েছেন কোচের অনুপস্থিতিতে মানসিক অত্যাচারের শিকার হওয়ার কথা।

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি লম্বা পোস্টে লভলিনা লেখেন, ‘খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি আমাকে হেনস্তা করা হচ্ছে। যে কোচ আমায় অলিম্পিকে পদক জিততে সাহায্য করেছিলেন, তাকে বারবার বাধা দিয়ে আমার ট্রেনিং আটকে দেওয়া হচ্ছে। এদের মধ্যে দ্রোণাচার্য সন্ধ্যা গুরুংজিও রয়েছেন। আমার দুই কোচ রীতিমতো হাত জোড় করে অনুরোধ জানানোর পর তাদের ক্যাম্পে অনুশীলন করানোর অনুমতি দেওয়া হয়েছে। এতে যেমন আমার অনুশীলনে সমস্যা হচ্ছে তেমনই মানসিকভাবেও চাপে পড়ে যাচ্ছি।’

আরও পড়ুনঃ মহাকাশে অভিনব উপায়ে শ্রদ্ধা জানানো হবে ম্যারাডোনাকে

তিনি আরও বলেন, ৮দিন পরই গেমসে নামতে হবে। তার আগে আমার অনুশীলন বন্ধ হয়ে গিয়েছে। আমার আরেক কোচকে ভারতে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে। অনেক অনুরোধ করেও কোনও লাভ হয়নি। এমন পরিস্থিতিতে নিজের খেলাতেই ফোকাস করতে পারছি না।

শুধু তাই নয় এই একই কারণে বিশ্ব চ্যাম্পিয়নশিপে তার পারফরম্যান্স খারাপ হয়েছে বলে দাবি করে অসমের তারকা বক্সার বলেন, আমি চাই না এই রাজনীতির জন্য আমার কমনওয়েলথের পারফরম্যান্স খারাপ হোক। আশা করি, এসবকে পিছনে ফেলে আমি দেশকে পদক এনে দিতে পারব।

আরও পড়ুনঃ না খেলেও কোহলির দখলে মাঠ

এ ব্যাপারে সোমবার ভারতীয় বক্সিং ফেডারেশনের তরফে জানানো হয়, গেমস ভিলেজে অ্যাথলেটদের সংখ্যার ৩৩ শতাংশ স্টাফকেই থাকার অনুমতি দেওয়া হয়। সেই সমস্ত বাধ্যবাধকতার জন্যই হয়তো এই সমস্যা তৈরি হয়েছে। তবে জাতীয় অলিম্পিক সংস্থা ও ফেডারেশন দ্রুত সন্ধ্যা গুরুংজির অনুমতিপত্রের ব্যবস্থা করবে। আশা করা হচ্ছে, মঙ্গলবারই সমস্যা মিটে যাবে।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,429FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles