ঢাকা প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরে দ্বিতীয় ফাইনালিষ্ট হিসেবে জায়গা করে নিলো সাকিবের ঢাকা ডায়নামাইটস। মাশরাফির রংপুরের দেওয়া ১৪৩ রানের লক্ষ্য ৫ উইকেট ও ২০ বল হাতে রেখে পূরণ করে ফেললো তারা। ৮ ফেব্রুয়ারি কুমিল্লার বিপক্ষে ফাইনালে শিরোপার জন্য লড়বে সাকিবের ঢাকা।

ছোট রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই থারাঙ্গার উইকেট হারায় ঢাকা। মাত্র ৪ রানে তাদে বিদায় করেন মাশরাফি। দ্বিতীয় উইকেটে রনি ও নারিস সেই ধাক্কা সামলে ওঠেন। দলীয় ৪১ রান এবং চতুর্থ ওভারের শেষ বলে নারিন ৮ বল থেকে ১৪ রান করে অপুর বলে ক্যাচ দিয়ে ফিরে যান।

তৃতীয় উইকেটে ব্যাট করতে এসে সাকিব ২০ বল থেকে ২৩ রান করে ফিরে যান। এরপর ২২ রানের ব্যবধানে পোলার্ড ও রনির উইকেট হারায় ঢাকা। পোলার্ড ৭ বল থেকে ১৪ রান করে মাশরাফির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন। আর সোহানের সাথে ভুল বোঝাবুঝির মাশুল হিসেবে রান আউট হন রনি তালুকদার। ২৪ বল থেকে ৩৫ রান করেন তিনি।

তবে ষষ্ঠ উইকেটে সোহান ও রাসেলের অপরাজিত ৩৪ বল থেকে ৫০ রানের জুটিতে সহজ জয় পেয়ে যায় ঢাকা। যেখানে ১৯ বল থেকে একাই ৪০ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান রাসেল। তার ইনিংসটিতে ৫টি ছক্কার মার ছিল। নাজমুল ইসলামের তিন বলে ৩ ছয় মেরে ঢাকার জয় অনেকটা দ্রুতই এনে দেন আন্দ্রে রাসেল। এছাড়া সোহান ১৭ বল থেকে করেন ৯ রান।

রংপুরের হয়ে ৪ ওভার বল করে ৩২ রানে মাশরাফি নেন ২টি উইকেট। বেনি হাওয়েল ৩ ওভারে ১৭ রান দিয়ে নেন ১টি উইকেট। অপু ৩.৪ ওভারে ৪৭ রানে নেন ১টি উইকেট।

মন্তব্য: