শুক্রবার ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগে আজ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বাংলাদেশ ক্রিকেটের টেস্ট ভার্সনের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই ম্যাচে মুস্তাফিজ ফিরলেও ইনজুরির জন্য মুশফিকের দলের বাইরে থাকার আভাস দিলেন তিনি।

নিউজিল্যান্ড সফরে শুরু থেকে চাপে রয়েছে বাংলাদেশ দল। হাতের ইনজুরির জন্য নিউজিল্যান্ড সফরে যেতেই পারেননি সাকিব আল হাসান। এরপর তৃতীয় ওয়ানডেতে নতুন করে পাজর ও হাতের কবজির ইনজুরিতে পড়েছেন মুশফিকুর রহিম। আবার নতুন করে যুক্ত হয়েছে তামিম ইকবালের হালকা চোট।

ম্যাচের আগে দলের ইনজুরি নিয়ে কথা বললেন মাহমুদউল্লাহ। তিনি বলেন, ‘তামিমের ব্যাপারে আমি আশাবাদী। আজ ও ব্যাটিং করেছে। ওর খেলা নিয়ে আমি আশাবাদী। আর মুশফিককে হয়তোবা পরের ওয়েলিংটনের ম্যাচে পাচ্ছি না। তৃতীয় ম্যাচে আমরা অবশ্যই ওকে পাব।’

ওয়েলিংটনে মুস্তাফিজের খেলার বিষয়ে আগেই আভাস দিয়েছিলেন স্টিভ রোডস। এবার তেমনটাই আভাষ দিলেন রিয়াদ। তবে কার জায়গার খেলবেন তিনি সেটি এখনো নিশ্চিত নয়। প্রথম টেস্টে খালেদ আহমেদ, ইবাদত হোসেন ও আবু জায়েদ রাহী খেলেছিলেন। তাই মুস্তাফিজ ফেরায় তিন পেসারের মধ্যে একজনকে একাদশের বাইরে যেতে হবে এটা অনেকটাই নিশ্চিত।

মাহমুদউল্লাহ বলেন, ‘ওরা (তিন পেসার) অনেক কিছু চেষ্টা করেছে। শর্ট বল, বাইরেও করেছে। আরেকটু ধারাবাহিক হলে ভালো লাগবে। অবশ্যই ওরা ভালো বোলার। ওদের একটু সময় দিতে হবে। আর মোস্তাফিজ হয়তোবা অবশ্যই ফিরবে। তবে কার জায়গায় সেটি ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব।’

মন্তব্য: