প্রথম ব্যাট করে বড় রান গড়েও জিততে পাড়ন না খুলনা। তাদের দেওয়া ১৮২ রানের লক্ষ্য ৩ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয় তুলে নিলো মাশরাফির রংপুর রাইডার্স। চলতি আসরে আট ম্যাচে এটি তাদের চতুর্থ জয়।

রংপুরের জয়ের ভীত গড়ে দেয় ওপেনিং জুটিতে হেলস ও গেইলের ৭৮ রানের জুটি। ২৯ বল থেকে ৫৫ রানের ইনিংস খেলে ইয়াসিরের বলে আউট হয়ে প্যাভিলনে ফেরেন হেলস।

দ্বিতীয় উইকেটে গেইল ও ডি ভিলিয়ার্স তোলেন ৪৩ রান। দলীয় ১২১ রানের মাথায় মাহমুদউল্লাহ ফেরান ডি ভিলিয়ার্সকে। ২৫ বল থেকে ৪১ রানের ইনিংস খেলেন তিনি।

তবে ক্রিজে আজ নিজের স্বাভাব সুলভ ব্যাটিং থেকে বেরিয়ে এসে দলকে জয়ের দিকে নিয়ে যান গেইল। তিনি ও মোহাম্মদ মিঠুন দলকে এনে দেন অর্ধশত রানের জুটি। দলীয় ১৭১ রানে গেইল যখন জুনায়েদ খানের বলে ক্যাচ দিয়ে ফেরেন তখন ম্যাচ রংপুরের হাতের মুঠোয়।

৫টি ছক্কা ও ২টি চারে ৪০ বল থেকে ৫৫ রানের ঝলমনে ইনিংস খেলেন গেইল। তাকে সঙ্গ দেওয়া মিঠুন ১৯ বল থেকে ১৫ রান করে ফিরে গেলেও দলের জয় পেতে সমস্যা হয়নি। ছক্কা হাকিয়ে ৩ বল থেকে ১০ রান করে রংপুরের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েল রুশো।

খুলনার হয়ে ৪ ওভারে ৩০ রান খরচ করে উইকেট শুন্য ছিলেন শুভাশিস। জুনায়েদ ৩৭ রানে নেন ১টি উইকেট। এছাড়া ইয়াসির ৩৩. ওভারে ৪৭ রান দিয়ে নেন ২টি উইকেট।

মন্তব্য: