অব্যহত থাকল চিটাগংয়ের জয়ের ধারা। বুধবার দিনের ম্যাচে রাজশাহীর দেওয়া ১৫৮ রানের লক্ষ্য ৪ উইকেট হাতে রেখেই জয় তুলে নিলো। চলতি আসরে চিটাগংয়ের এটি টানা পঞ্চম জয় দিয়ে টেবিলের শীর্ষে পৌছে গেল তারা।

চিটাগংয়ের শুরুটা হয় ব্যাটিংয় বিপর্যয়ের মধ্যে দিয়ে। মাত্র ৩০ রান তুলতেই তারা হারায় টপ অর্ডারের তিন ব্যাটসম্যান। আরাফাত সানি ডেলপোর্ট ও ইয়াসির আলীয় উইকেট তুলে নেন। আর ১৭ বল থেকে ২৫ রান করা শেহেজাদকে ফেরান মিরাজ।

শুরুর ধাক্কা সামলান মুশফিক ও নাজিবুল্লাহ। তারা দুজনে মিলে চতুর্থ উইকেটে যোগ করেন ৪১ রান। দলীয় ৭১ রানে নাজিবুল্লাহকে(২৩) ফিরিয়ে চিটাগং শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন সানি। পঞ্চম উইকেটে দলকে জয়ের কাছে নিয়ে যান মোসাদ্দেক ও মুশফিক। ৩১ বল থেকে তারা অর্ধশত রানের পার্টনাশীপ গড়েন। ইনিংসের ১৭তম ওভারে ৩৯ বল থেকে নিজের অর্ধশতক তুলে নেন মুশফিক। চলতি আসরে এটি তার দ্বিতীয় অর্ধশতক।

এরপরই শেষমেশ ৫৩ মুশফিক ও মোসাদ্দেকের অপরাজিত ৮৮ রানের জুটিতে ম্যাচ জিতে নেয় চিটাগং। যেখানে মুশফিক ৪৬ বল থেকে ৬৪ এবং মোসাদ্দেক ২৬ বল থেকে ৪৩ রান করেন। ৪ উইকেট হারিয়ে ২ বল হাতে রেখে জয় তুলে নিলো চিটাগং। রাজশাহীর হয়ে ২২ রানে ৩টি উইকেট নেন সানি। ১টি উইকেট নেন মিরাজ।

মন্তব্য: