শনিবার মেয়েদের আইপিএল ফাইনাল ও নিজের দ্বিতীয় ম্যাচেই বল হাতে দ্যুতি ছড়ালেন বাংলাদেশের জাহানারা আলম। ৪ ওভার বোলিংয়ে ২১ রানে জাহানারা নেন ২ উইকেট। তবে তার বোলিং দ্যুতি সত্বেও শিরোপার স্বাদ নিতে পারেনি তার দল।

শনিবার মেয়েদের আইপিএলের ফাইনালে জাহানারার ভেলোসিটির মুখোমুখি হয়েছিল সুপারনোভাস। টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে ভেলোসিটি। সুষমা বার্মা ও অ্যামিলা করের দায়িত্বশীল ব্যাটিংয়ে এমন লক্ষ্য পেয়েছে দলটি।


দলীয় ৩৭ রানেই পাঁচ উইকেট হারায় ভেলোসিটি এরপরে ৭১ রানের জুটি গড়েন সুষমা ও অ্যামিলা। অ্যামিলা ৩৮ বলে ৩৬ রান করে ফেরেন। সুষমা করেন ৩২ বলে অপরাজিত ৪০ রান।

১২২ রানের লক্ষ্যে ছোটা সুপারনোভাস শেষ বলে পৌঁছায় জয়ের বন্দরে, ৪ উইকেট হাতে রেখে। দলকে জেতাতে বড় ভূমিকা রেখেছেন সুপারনোভাসের অধিনায়ক হারমানপ্রীত কৌর, যিনি ৪টি চার ও ৩টি ছক্কায় ৫১ রান করেন।

এদিন জাহানারা নিজের প্রথম ৩ ওভারে মাত্র ৮ রানে ২ উইকেট নেন জাহানারা। যেখানে দ্বিতীয় ওভারে নাটালাই স্কাইভারকে (২) বোল্ড করে ফিরিয়েছেন তিনি। এরপর নিজের তৃতীয় ওভারের চতুর্থ বলে তিন রান করা সোফি ডিভাইনকেও বোল্ড করে ফিরিয়েছেন জাহানারা। তবে শেষটা মনের মতো করতে পারেননি তিনি। শেষ ওভারে ডানহাতি পেসার ব্যয় করেন ১৩ রান।

মন্তব্য: