বিপিএল ষষ্ঠ আসরে আজ চট্টগ্রাম পর্বের খেলা শেষ হচ্ছে। আজকের ম্যাচে ঢাকার বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় চিটাগং ভাইকিংস। ক্যামেরন ডেলপোর্ট ৭১ ও মুশফিকের ঝড়ো ৪৩ রানে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান তুলেছে মুশফিকের দল।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে চিটাগংকে ভালো সূচনা এনে দেন ডেলপোর্ট ও শেহেজাদ। এই জুটিতে আসে ৪২ রান। ইনিংসের ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে ১৫ বল থেকে ২১ রান শেহেজাদকে থামান নারিন।

দ্বিতীয় উইকেটে আসা ইয়াসির আলীকে নিয়ে আবার জুটি গড়েন ডেলপোর্ট। দলীয় ৮৮ রানের সময় ২০ বল থেকে ১৯ রান করে নারিনের দ্বিতীয় শিকারে পরিণত হন ইয়াসির।

তৃতীয় উইকেটে আসা মুশফিক শুরু থেকেই রানের চাকা দ্রুত করার কাজ শুরু করেন। অপরপ্রান্তে থাকা ডেলপোর্ট এ সময় ৪৩ বল থেকে নিজের অর্ধশতক পূরর্ণ করেন। ইনিসের ১৮তম ওভারে এই জুটিতে ২৯ বল থেকে দলের তৃতীয় ফিফটি তুলেন নেন।

তবে ইনিংসের শেষ ওভারে ঢাকার হয়ে গেম চেঞ্চিং ওভার করেন রাসেল। তার প্রথম তিনটি বলে মুশফিক (৪৩), ডেলপোর্ট (৭১) ও শানাকাকে (০) রানে আউট করে হ্যাটট্রিক করেন। এটি চলতি আসরে তৃতীয় হ্যাটট্রিক।

তিন বলে চিটাগং তিনটি উইকেট হারানোর সময় তােদের স্কোর ছিল ১৬৭ রানে ৫ উইকেট। এ সময় শেষ তিন বল থেকে মোসাদ্দেক ১ ও শেষ বলে রাজা ছক্কা হাকিয়ে চিটাগংয়ের ব্যাটিং ইনিংসের শেষ করেন।

ঢাকার হয়ে রাসেল ৩৮ রানে নেন ৩টি উইকেট। নারিন ২০ রানে নেন ২টি উইকেট। এছাড়া সাকিব ৩ ওভারে ২৪ রানে দিয়ে উইকেট শুন্য ছিলেন।

মন্তব্য: