চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আজ ১৩ এপ্রিল শনিবার আইপিএলের দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেছে কিংস ইলেভেন পাঞ্জাব ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। পাঞ্জাবের হয়ে ওপেনিং করতে মাঠে নামেন লোকেশ রাহুল ও ক্রিস গেইল। রাহুল ১৫ বলে ১৮ করে আউট হয়ে গেলেও অসাধারণ এক বিদ্ধংসী ইনিংস খেলেছেন ক্যারিবিয়ান এই দানব ব্যাটসম্যান।

আইপিএলে আসরের শুরু থেকেই অসাধারণ ফর্মে আছেন গেইল। আইপিএলের এই আসরে নিজের সর্বোচ্চ ৯৯ রান করেন অপরাজিত থাকেন এই হার্ডহিটার। অল্পের জন্য সেঞ্চুরি করতে না পারা গেইলের শেষ বলে প্রয়োজন ছিল ৫ রান কিন্তু ছয় মারতে ব্যার্থ হওয়ায় আজ শতক ছুঁতে পারেননি তিনি। তবে শেষ বলে ৪ মারায় ৯৯ রানে অপরাজিত থেকে যান। ৫ ছক্কা আর ১০ চারে মাত্র ৬৪ বলেই ১৫৪.৬৮ স্ট্রাইকরেটে অপরাজিত ৯৯ রান করেন তিনি।

গেইলকে সঙ্গ দিতে আসা পাঞ্জাবের কেউই আজ নিজেকে তুলে ধরতে পারেননি সেভাবে। মায়াঙ্ক আগারওয়াল ৯ বলে ১৫, সরফরাজ খান ১৩ বলে ১৫, স্যাম চূড়ান মাত্র ১ রান করে আউট হন। আর মনদীপ সিং ১৬ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন।

ব্যাঙ্গালুরুর হয়ে চাহাল দুটি এবং সিরাজ খান ও মঈন আলী একটি করে উইকেট লাভ করেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে ব্যাঙ্গালুরু। শেষ খবর পাওয়া পর্যন্ত ৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করেছে কোহলিরা। ক্রিজে আছেন বিরাট কোহলি ও ডি ভিলিয়ার্স।

মন্তব্য: