চলতি আইপিএলে গেল মঙ্গলবার দিনটা মোটেই ভাল যায়নি শাহরুখ খানের। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামের গ্যালারিতে বসে দলের করুণ হার হজম করতে হল তাঁকে। আর তারপরই তাঁর একটি ছবি ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে তুমুল কৌতূহলের সঙ্গে জুড়ল বিতর্কও।

কেকেআর যখন মুখোমুখি হয়েছে ধোনির চেন্নাইয়ের, তখন গ্যালারিতে দেখা যায় কিং খানের পাশে বসে তামিল পরিচালক অ্যাটলি। সুপারহিট তামিল ছবি ‘থালাপতি’র পরিচালক তিনি। দুজনে মাঝে মধ্যে কথাবার্তাও বললেন। আর সেই ছবিই ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়।

কৌতূহলী নেটিজেনরা প্রশ্ন করতে শুরু করেন, তবে কি তামিল কোনও ছবির চিত্রনাট্য নিয়ে আলোচনা হল দু’জনের মধ্যে? তাহলে কি এবার দক্ষিণী ছবিতে দেখা যাবে বলিউড বাদশাকে? এতদূর পর্যন্ত সব ঠিকই ছিল, কিন্তু অনেকেই ওই তামিল পরিচালককে চিনতে না পেরে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করতে শুরু করেন।

অ্যাটলির গায়ের রং নিয়ে কটাক্ষ করে অনেকে লেখেন, শাহরুখের পাশে ওই ব্যক্তিকে সাদা-কালো টিভির মতো দেখাচ্ছে। ছবিটি নিয়ে ট্রোল করা শুরু হয়। এরপরই সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে।

একাধিক নিম্নরুচির মিম সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পরে দক্ষিণী পরিচালকের সমর্থনে মুখ খুলেছেন অনেকেই। এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, “যারা অ্যাটলির গায়ের বর্ণ নিয়ে তামাশা করছেন, তাদের বলছি নিজের কঠোর পরিশ্রমের জোরে শাহরুখের পাশে বসার যোগ্যতা অর্জন করুক দেখি!” প্রায় একই কথা বলেছেন অনেক সমর্থকই।

অন্য এক নেটিজেন লিখেছেন, কোনও ব্যক্তির রূপ বা গায়ের রং দেখে নয়, তাঁর প্রতিভা দিয়েই বিচার করা উচিত।

মন্তব্য: