চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কাল থেকে আবার মাঠে গড়াচ্ছে। কাল থেকে শুরু হচ্ছে ঢাকা পর্বের খেলা। চার দলের তিনটি দোল এর মধ্যেই প্লে অফ পর্ব নিশ্চিত করে ফেলেছে। প্লে অফ নিশ্চিত করা দলগুলো হচ্ছে কুমিল্লা, চিটাগং ও রংপুর। তবে ঢাকা পর্ব শুরু করার আগেই প্লে অফ নিশ্চিত করা রংপুর এর মধ্যেই একটি দুসংবাদ পেয়েছে। এদিকে ঢাকা শিবিরে যোগ দিচ্ছেন শ্রীলঙ্কান ব্যাটসম্যান।

রংপুর শিবিরে বড় তারকারদের মধ্যে একজন অ্যালেক্স হেলস। দলের জয়ে বেশ কয়েকটি ম্যাচে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। সেঞ্চুরিরও দেখা পেয়েছেন তিনি। তবে এই ক্রিকেটারকে আর দলে পাচ্ছে না রংপুর রাইডার্স। প্লে-অফ না খেলেই দেশে ফিরতে হচ্ছে রংপুর রাইডার্সের এই ওপেনারকে। কাঁধের ইনজুরির কারণে দেশে ফিরতে হচ্ছে ইংল্যান্ডের এই হার্ড হিটিং ব্যাটসম্যানকে। হেলসের দেশে ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর রাইডার্সের কোচ টম মুডি। তাঁর দেশে ফিরে যাওয়ার বিষয়টি গতকাল রাতেই জানতে পেয়েছেন তিনি।

অন্যদিকে ১০ ম্যাচে ৫ জয় পাওয়া ঢাকা ডায়নামাইটসের প্লে অফ পর্বে খেলা এখনো নিশ্চিত হয়নি। গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচে তাদের অন্তত ১টি জয় চাই ই চাই। এ রকম অবস্থায় তাদের শিবিরে যোগ দিচ্ছেন ৩৩ বছর বয়সী শ্রীলঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা। তার দলে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা ডায়নামাইটস কতৃপক্ষ। আগামিকাল কুমিল্লার বিপক্ষে দুপুর ২ টায় মাঠে নামবে সাকিবরা। এই ম্যাচেই ঢাকার একাদশে দেখা যেতে পারে থারাঙ্গাকে।

এছাড়া ঢাকা ডায়নামাইটসের আফগান ক্রিকেটার হজরতউল্লাহ জাজাই দেশে ফিরে গেছেন। তিনিই ঢাকার হয়ে ওপেনিংয়ে নারিসের সঙ্গে খেলতেন। জাতীয় দলের হয়ে খেলার জন্যই তিনি বিপিএল শেষ হওয়ার আগেই দেশে ফিরে গেছেন। মূলত তার জায়গায়ই উপুল থারাঙ্গাকে দলে টেনে নিয়েছে ঢাকা।

মন্তব্য: