12.4 C
New York
Saturday, April 20, 2024

Buy now

উইন্ডিজ সফর থেকে টাইগারসহ বাদ যাচ্ছে ৬ জন

ক্যারিবীয় দ্বীপে উইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেলবে টাইগার ক্রিকেটাররা। আর তাই আগামী ৬ জুন থেকে বেশ কয়েকটি ধাপে উইন্ডিজ সফর করবে টাইগাররা।

পূর্ণাঙ্গ সফর থাকায় ৩টি দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই সফরে স্বাভাবিক ভাবেই খরচের হিসেবটাও চলে আসে সামনে। সেই সাথে বর্তমান পরিস্থিতির কারণে বিশ্বব্যাপী সব কিছুর মূল্য উর্ধ্বমূখী। সেটিও মাথায় রাখছে বিসিবি।

আরও পড়ুন: আমি রেকর্ডকে অনুসরণ করি না, রেকর্ডই আমাকে অনুসরণ করে: রোনালদো

তিন ফরম্যাট মিলে ৪৫ সদস্যের দলের সঙ্গে সাপোর্টিং স্টাফও রাখা হয়েছে। সব দিক বিবেচনা করেই বিসিবি সিদ্ধান্ত নিয়েছে, উইন্ডিজ সফরের বহর থেকে কয়েকজনকে কমিয়ে দেয়ার।

বিসিবির নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, বাদ পড়ার তালিকায় রয়েছেন ১জন ক্রিকেটার ও ৫জন সাপোর্টিং স্টাফ।

এর আগে বৃহস্পতিবার বিকেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন খরচের খাত উল্লেখ করে বলেন, ‘আমরা দেখছি খরচ অসম্ভব হারে বেড়ে গেছে। দেশের কথা বলছি না। অনেক কিছুরই খরচ বেড়ে গেছে। উদাহরণস্বরূপ আগে যে টিকিট ভাড়া ছিল ৩-৪ লাখ, সেটি এখন হয়ে যাচ্ছে ১০-১১ লাখ। হোটেল ভাড়া যেটা ছিল বড়জোর ২৫০ ডলার। সেটি এখন কমপক্ষে ৪০০-৫০০ ডলার করে লাগছে।’

আরও পড়ুন: আমাদের দলের অবস্থা অনুযায়ী সাকিব ভাই বেস্ট: মিরাজ

তিনি আরও বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেই শুরু। এখানেও যাদেরকে না পাঠালেও চলে… এরকম কিছু হয়তো বাদ যাবে। এছাড়া যেহেতু এখন বাইরে জিনিসপত্রের দাম সম্পর্কে কিছুই বলা যাচ্ছে না, সেজন্য বোর্ডকে সামগ্রিকভাবে বলা হয়েছে প্রত্যেকটা বাজেট কমিয়ে আনতে হবে।’

বিডি স্পোর্টস নিউজ/জেএন

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles