13.6 C
New York
Tuesday, April 30, 2024

Buy now

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে এখন ভারত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সিরিজের দ্বিতীয় টেস্টেও ওয়েস্ট ইন্ডিজকে ২৫৭ রানের বিশাল ব্যাবধানে হারিয়েছে ভারত। আর এতে ২-০ ব্যাবধানে টেস্ট সিরিজে জয় পেলো ভারত।

সোমবার কিংস্টনে ২ উইকেটে ৪৫ রান নিয়ে পঞ্চম ও শেষ দিনের খেলা শুরু করেন ক্যারিবীয়রা। দিনের শুরুতেই অসুস্থতার কারণে মাঠ ছাড়েন ড্যারেন ব্রাভো। এর পর রোস্টন চেজকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন রবীন্দ্র জাদেজা। শিমরন হেটমায়ার ১ রান করে ইশান্ত শর্মার শিকারে পরিণত হন। ফলে বিপাকে পড়ে উইন্ডিজ। তবে মধ্যাহ্নবিরতি পর্যন্ত বাকি সময়টুকু নির্বিঘ্নে পার করে দেন শামার ব্রুকস ও জার্মেইন ব্ল্যাকউড। স্কোরবোর্ডে রান তখন ৪ উইকেটে ১৪৫ রান।

বিরতির পর ৩৮ রান করা ব্ল্যাকউডকে প্যাভিলিয়নে ফেরত পাঠান প্রথম ইনিংসে হ্যাটট্রিক করা জাসপ্রিত বুমরাহ। এর পর দলীয় ১৭৭ রানে ব্রুকস ৫০ রান করে রানআউটে কাটা পড়েন। একই ওভারে শূন্য রানে আউট হন জাহমার হ্যামিল্টন। ফলে জয়টা সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায় ভারতের।

পরাজয় একরকম নিশ্চিত হয়ে যাওয়া ক্যারিবীয়রা দলীয় ১৮০ রানে রাহকিম কর্নওয়ালের উইকেট হারান। নবম উইকেটে জেসন হোল্ডার ও কেমার রোচ ২৬ রানের ছোট একটি জুটি গড়েন। দলীয় ২০৬ রানে রোচ ৫ রান করে মোহাম্মদ শামির বলে আউট হন।

দলীয় ২১০ রানে হোল্ডার ৩৯ রান করে জাদেজার বলির পাঁঠা হন। অসুস্থ হয়ে মাঠ ছাড়া ব্রাভো আর ব্যাট করতে না নামলে ২১০ রানেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস। ফলে ২৫৭ রানের বিশাল জয় পায় বিরাট কোহলির দল।

মেন ইন ব্লুদের হয়ে জাদেজা ও শামি ৩টি করে উইকেট শিকার করেন। ইশান্ত শর্মা ঝুলিতে ভরেন ২ উইকেট। বুমরাহ দখলে নেন ১ উইকেট। এর আগে ভারত প্রথম ইনিংসে ৪১৬ রানে অলআউট হয়। জবাবে ওয়েস্ট ইন্ডিজ গুটিয়ে যায় ১১৭ রানে। পরে ফলোঅন না করিয়ে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৬৮ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেন কোহলি।

এই জয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় দুই ম্যাচে ২ জয়ে ১২০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ভারত।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles