চলতি আইপিএল-এ বিধ্বংসী ফর্মে আছেন কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবিয়ান তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল। প্রতিটি ম্যাচেই তিনি অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন। গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দলের জয়ে বড় অবদান ছিল তাঁর। এই ম্যাচেই চলতি আইপিএল-এ ৫০-তম ছক্কা মেরেছেন এই ডানহাতি ব্যাটসম্যান।

চলতি আইপিএলে ছক্কার বিচারে অন্যান্য ব্যাটসম্যানরা অনেকটা পিছিয়ে। দ্বিতীয় স্থানে কিংস ইলেভেন পাঞ্জাবের ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। এই বাঁ হাতি ব্যাটসম্যান এবারের আইপিএল-এ এখনও পর্যন্ত ৩২টি ছক্কা মেরেছেন। তৃতীয় স্থানে মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার হার্দিক পাণ্ডে। তিনি ২৭টি ছক্কা মেরেছেন।

আইপিএল-এর ইতিহাসে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড অবশ্য গেইলের দখলে। তিনি ১২২ ম্যাচে ৩২৪টি ছক্কা মেরেছেন। দ্বিতীয় স্থানে এবি ডিভিলিয়ার্স। তিনি ১৫২ ম্যাচে ২১২টি ছক্কা মেরেছেন। মহেন্দ্র সিংহ ধোনি ১৮৫ ম্যাচে ২০৩টি ছক্কা মেরেছেন।

এবারের আইপিএল-এ বাউন্ডারির হিসেবে অবশ্য সবার আগে সানরাইজার্স হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার। ১২ ম্যাচে ৫৭টি বাউন্ডারি মেরে আসর শেষ করেছেন তিনি। বাউন্ডারির হাকানোর তালিকায় এখন পর‌্যন্ত ১২ ম্যাচে ৫৫টি বাউন্ডারি মেরে দ্বিতীয় স্থানে আছেন দিল্লি ক্যাপিটালসের ওপেনার শিখর ধবন। ১০ ম্যাচে ৪৮ বাউন্ডারি মেরে আসর শেষ করেছেন জনি বোয়াসস্ট্রো। এছাড়া অন্যান্যদের মশ্যে ১২ ম্যাচে ৪১টি বাউন্ডারি মেরেছেন গেইল। রাসেলের বাউন্ডারির সংখ্যা ১২ ম্যাচে ২৯।

মন্তব্য: