11.5 C
New York
Tuesday, April 16, 2024

Buy now

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বিজয়, সাব্বির, মিথুনদের সংগ্রহ ২০১

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে আজ মাঠে নেমেছে বাংলাদেশ ‘এ’ দল। টপ অর্ডারের ব্যর্থতার পর আফিফের ফিফটিতে ভর করে কোনমতে ২০০ পার করেছে মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন দল।

৩ ম্যাচের আন অফিশয়াল ওয়ানডে সিরিজের ১ম ওয়ানডেতে আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিঠুন।

উদ্বোধনী জুটিতে ৫০ বলে ৫২ রান তোলেন দুই ওপেনার ইমরুল কায়েস এবং এনামুল হক বিজয়। ২৮ রান করে কায়েস আউট হওয়ার পর মাত্র ৩ রান করে সাজঘরে ফিরেন মোহাম্মদ মিঠুন।

বেশিক্ষণ টিকতে পারেননি শ্রীলংকা সিরিজে ডাক পাওয়া এনামুল হক বিজয়ও। ১৯ রান করে তিনিও খুব দ্রুত প্যাভিলিয়নের পথ ধরেন।

৬৩ রানে ৩ উইকেট হারানোর পর দলের হাল ধরতে পারেননি সাব্বির রহমানও। ১৫ রান করে তিনি আউট হলে দলীয় শতক পূর্ণ হওয়ার আগেই চলে যায় ৪টি মূল্যবান উইকেট।

দলের রান ১০০ পার হবার পরই অস্বস্তিকর এক ইনিংস খেলে আউট হন ফজলে মাহমুদ রাব্বি। ৪১ বলে ৯ রান করে কায়েস আহমেদের বলে এলবিডব্লিউ হয়ে ইনিংস শেষ করেন তিনি।

১০৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলার পর ২০০ এর নিচে অল আউট হওয়ার প্রবল আশংকা জাগে বাংলাদেশ ‘এ’ দলের।

তবে ৭ম উইকেট জুটিতে আফিফ হোসেন ধ্রুব ও ফরহাদ রেজার ৬৭ রানের জুটিতে কোনোরকমে ২০০ পার করতে সক্ষম হয় টাইগাররা। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০১ রান স্কোরবোর্ডে জমা করে বাংলাদেশ ‘এ’ দল।

বাংলাদেশ ‘এ’: ২০১/৮

কায়েস ২৮ (৪০), বিজয় ১৯ (২২), মিঠুন ৩ (১১), সাব্বির ১৫ (২৮), রাব্বি ৯ (৪১), আফিফ ৫৯ (৭১), মেহেদি হাসান সুজন ৪ (৬), ফরহাদ রেজা ৩০ (৬৫),নাজমুল অপু ১৩ (১৮) রুবেল ২ (১)

আফগানিস্তান ‘এ’ দলের হয়ে নাবিন উল্লা হক ৯ ওভার বল করে ৪৯ রান দিয়ে ২টি উইকেট নেন। এছাড়া করিম জান্নাত ২টি, ফেজাল ১টি উইকেট নেন।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles