ভারত গ্রুপ পর্বের সেরা টিম হয়ে প্রথম সেমিতে কাল ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হবে চার নম্বরে থেকে সেমি নিশ্চিত করা নিউজিল্যান্ডের বিপক্ষে।সবাই ভালো ফর্মে থাকায় তাই টিম সিলেকশন নিয়ে ঝামেলায় আছে ইন্ডিয়ান টিম ম্যানেজমেন্ট।দেখা যাক কেমন হতে পারে ভারতীয় একাদশঃ

ওপেনিং: দুর্দান্ত ফর্মে থাকা শিখর ধাওয়ান ইঞ্জুরিতে পরে তার বিশ্বকাপ শেষ হলেও ওপেনিংয়ে ভালোই ভরসা জুগিয়েছেন লোকেশ রাহুল। এখন পর্যন্ত টুর্নামেন্ট সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত শর্মার সাথে তাই দেখা যাবে রাহুল কেই।

মিডল অর্ডারঃ তিনে থাকবেন বরাবরের মত কোহলি। চারে খেলবেন রিষভ পান্ডে, পাঁচে আসতে পারেন ধোনি। তবে তা ম্যাচের উপরেও নির্ভর করবে।ছয়ে থাকা হার্ডিক পান্ডিয়াও আসতে পারেন চারে ম্যাচের পরিস্থিতি বিবেচনা করে। নেট প্র‍্যাক্টিসে ডিনেশ কার্তিকের ব্যাটিং ধরণ দেখে বুঝা যাচ্ছে তাকে খেলানো হতে পারে সাত নম্বর ব্যাটিং পজিশনে।

বোলিংঃ পরিবর্তন টা মূলত দেখা যেতে পারে বোলিংয়ে। যদি এক্সট্রা একটা ব্যাটসম্যান খেলানোর চিন্তা করে ভারতীয় টিম ম্যানেজমেন্ট সেক্ষেত্রে জাদেজা আসতে পারেন টিমে আর বাদ পরবেন কুলদীপ যাদব। চাহল টিমে থাকবেন তা নিয়ে সন্দেহ নেই। ফাস্ট বোলিং অলরাউন্ডার পান্ডিয়া আছেন পেসারের তালিকায়। কিন্তু বুমরাহর সঙ্গী হবেন শামী না ভুবনেশ্বর কুমার এই নিয়ে রয়েছে নান সংশয়। আবার এমনো হতে পারে শুধু এক স্পিনার চাহল কে নিয়ে বাকি চার পেসার কে নিয়েই মাঠে নামতে পারে টিম ইন্ডিয়া।আর যদি দুই স্পিনার নিয়ে নামে সেক্ষেত্রে কুলদীপ যাদবের চেয়ে এগিয়ে থাকবে জাদেজা আর কপাল পুড়তে পারে শামী বা ভুবনেশ্বর।

সম্ভাব্য একাদশঃ রোহিত শর্মা,লোকেশ রাহুল,ভিরাট কোহলি,ঋষভ পান্ট,ধোনি,হার্ডিক পান্ডিয়া,দিনেশ, কার্তিক,রবীন্দ্র জাদেজা/মোহাম্মদ শামী,ভুবেনেশর,চাহল,বুমরাহ।

মন্তব্য: