প্রথমবারের মতো ছেলের খেলা সরাসরি মাঠে বসে দেখতে ইংল্যান্ডে গেলেন সাকিব আল হাসানের বাবা মাশরুর রেজা কুটিল ও মা শিরিন রেজা। বুধবার সকালে বাংলাদেশ বিমানে করে ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেন তারা। আগামীকাল ২০ জুন সেখানে পৌঁছানেরা পর (ট্রেন্ট ব্রিজ) বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ম্যাচ উপভোগ করবেন তার।

ইংল্যান্ডে স্টেডিয়ামের গ্যালারিতে বসে বাবা মসরুর রেজা সরাসরি ছেলে সাকিব আল হাসানের ম্যাচ দেখবেন। অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত ও পাকিস্তানের বিপক্ষে লিগ পর্বের এই বাকি চার ম্যাচ দেখার কথা রয়েছে তাদের।

সাকিবের বাবা মাশরুর রেজা বলেন, সরাসরি মাঠে বসে কখনো সাকিবের খেলা দেখা হয়নি। এবারই প্রথম গ্যালারিতে বসে সাকিবের খেলা উপভোগ করবো। ইংল্যান্ড যাওয়ার জন্য সাকিব আগেই সব ব্যবস্থা করে গেছে। বাকি কাজ আমি নিজে বেশ কয়েকদিন আগেই সম্পন্ন করে রেখেছি। আশা করছি ১৯ তারিখের পরবর্তী বাংলাদেশের ম্যাচগুলো গ্যালারিতে বসে দেখতে পারবো।

তিনি বলেন, সাকিবের মতো বাংলাদেশ টিমের প্রতিটি সদস্য আমার এক একটি সন্তান। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা তারা সবাই যেন সুস্থ থাকে এবং প্রতিটি ম্যাচে তারা তাদের সেরা খেলা উপহার দিয়ে বাংলাদেশের বিজয় ছিনিয়ে আনতে পারে।

স্ত্রী-কন্যা নিয়ে ইংল্যান্ডে পাড়ি দেওয়া সাকিব চলতি বিশ্বকাপে আগুনে ফর্মে রয়েছেন। ৫ ম্যাচের মধ্যে চারটিতে খেলে দুটি হাফসেঞ্চুরি এবং দুটি সেঞ্চুরিসহ মোট ৩৮৪ রান করেছেন তিনি। আসরে রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে রয়েছেন। এছাড়া বল হাতে ৫টি উইকেটও নিয়েছেন তিনি। হয়েছেন দু’বার ম্যান অব দ্যা ম্যাচ।

মন্তব্য: