ভারতীয় ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা বিসিসিআই এর সভাপতি হলেন ভারতের সাবেক অধিনায়ক, কলকাতা পশ্চিমবঙ্গের ছেলে সৌরভ গাঙুলি। প্রিন্স অফ কলকাতা খ্যাত, পশ্চিম বাংলা ক্রিকেট এর দায়িত্বে থাকা সৌরভ এবার বিসিসিআই সভাপতি হওয়া বিশেষ সুবিধা পাবে বাংলাদেশ। ভারতের সাথে বাংলাদেশের ক্রিকেটীয় সম্পর্কের আরও উন্নতি হবে বলে মনে করেন মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

ভারতের সাথে বাংলাদেশের ক্রিকেট এর সম্পর্ক আগে থেকে মজবুত। টেস্ট স্টাটাস পাওয়ার পর প্রথম টেস্ট ম্যাচ দাদার অধিনায়কত্ব করা ভারতের সাথে খেলে বাংলাদেশ। সে সময়ের বিসিসিআই সভাপতি প্রয়াত জাগমোহন ডালমিয়ার সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ায় এমন সুযোগ পায় বাংলাদেশ।

ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক ভাল থাকলেও ভারতে তেমন একটা সিরিজে খেলা হয়ে উঠেনি বাংলাদেশের পক্ষে। সৌরভ গাঙুলি বিসিসিআই সভাপতি হওয়ায় ভারত বাংলাদেশ ক্রিকেট এর সম্পর্ক কেমন হবে জানতে চাইলে বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন-

বিসিসিআইয়ের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সম্পর্ক আগাগোড়া ভালো। যারা এখন বর্তমানে আছেন তাদের সঙ্গে সম্পর্ক ভাল। আগে যারা ছিলেন তাদের সঙ্গেও ভালো ছিল। সৌরভ গাঙুলি একজন বাঙালি আর সাবেক ক্রিকেটার। সেজন্য নিঃসন্দেহে আমাদের জন্য বাড়তি একটা সুবিধা আমরা পাব।

তিনি আরও বলেন – তার সঙ্গে কোনো একটা ইস্যু নিয়ে আলাপ আলোচনা করতে আমরা স্বচ্ছতা নিয়ে করতে পারবো। কারণ সে একজন সাবেক বাঙালি ক্রিকেটার। আর এখানে আমাদের অনেকের সঙ্গেই ব্যক্তিগত সম্পর্ক আছে। বাংলাদেশে অনেকবার খেলে গিয়েছে। সে খুব কম বয়েসী। আমাদের এখানে তার একটা আত্মার সম্পর্ক আছে, অনেকের সঙ্গে ব্যক্তিগতভাবে। আশাকরি এগুলো নিঃসন্দেহে কাজে লাগবে।

মন্তব্য: