সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৭ উইকেটে হারিয়ে ৩-০ তে হোয়াইটওয়াশ করলো ভারত। টস হেরে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৪৬ রান সংগ্রহ করে উইন্ডিজ। জবাবে বিরাট কোহলি ও ঋষভ পন্তের দাপুটে ব্যাটিংয়ে ১৯.১ ওভারে জয় তুলে নেয় টিম ইন্ডিয়া।

মান বাঁচানোর লড়াইয়ে শুরতেই ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশের লক্ষ্যে টপ অর্ডার ধ্বসিয়ে দেন দীপক চাহার। ইভিন লুইস ১০, নারিন ২ ও শিরমন হেটমায়ারকে ১ রানে প্যাভিলনে ফেরত পাঠান তিনি।

দলের কঠিন সময়ে এদিন ব্যাট হাতে সাত বছর পর অভিষেক টি-টোয়েন্টি সেঞ্চুরির দেখা পান পোলা্র্ড। কায়রন পোলার্ডের ৪৫ বলে ৫৮ এবং রভমান পাওয়েলের ২০ বলে অপরাজিত ৩২ রানের সৌজন্যে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে উইন্ডিজ। কাইরন পোলার্ডের জ্বালাময়ী ব্যাটিংও শেষ পর্যন্ত হোয়াইটওয়াশ এড়াতে পারলো না।

৩ ওভার বল করে ৪ রান দিয়ে ৩টি উইকেট তুলে নেন দীপক চাহার। সঙ্গে একটি মেডেন ওভারও করেন তিনি। এছাড়া অভিষেক ম্যাচে একটি উইকেট নেন রাহুল চাহার। ২টি উইকেট তুলে নেন নভদীপ সাইনি।

১৪৭ রানের লক্ষ্যে খেলতে নেমে দুই ওপেনার লোকেশ রাহুল ২০ ও শিখর ধাওয়ান ৩ রান করেই সাজঘরে ফিরে যান। তবে তৃতীয় উইকেটে কোহলি ও ঋষভ পান্থ শুরুর ধাক্কা সামলে দলকে জয়ের পথে নিয়ে আসেন। অধিনায়ক বিরাট কোহলির ৫৯ আর ঋষভ পন্থের অপরাজিত ৬৫ রানে সহজ জয় পেল টিম ইন্ডিয়া।

উইন্ডিজের হয়ে দুই উইকেট নেন ওশানে থমাস। এক উইকেট নেন ফাবিয়ান অ্যালেন।

মন্তব্য: