ডি ভিলিয়ার্স মানেই অন্য কিছু। বোলারদের চার ছক্কায় ভাসিয়ে দর্শকদের আনন্দ দিতেই সবচেয়ে বেশি ভালোবাসেন তিনি। তবে এবারের আইপিএলে অভিনব পদ্ধতিতে ছক্কা হাঁকিয়ে দর্শকদের তাক লাগিয়ে দিলেন সাবেক দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হার্ড হিটার ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

২৪ এপ্রিল বুধবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে তার অসাধারণ ব্যাটিং সত্যিই মনে রাখার মতো। ৪৪ বলে ৮২ রানের দানবীয় ইনিংস খেলার পথে ৭ টি ছক্কা ও ৩ টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। ৮২ রানের ইনিংসটি খেলার পথেই ভারতীয় পেসার মোহাম্মদ শামির করা ১৯ ওভারের চতুর্থ বলে এক হাতে ছক্কা হাঁকান তিনি। যা সত্যিই দৃষ্টিনন্দন।

ডি ভিলিয়ার্সের ছক্কা মারার দৃশ্যটি আইপিএল কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইট দিয়েছে। এবং ভিডিওটির ক্যাপশানে তারা লিখেছে, ‘এক হাতেই (বল) মাঠের বাইরে, এবি ডি স্টাইল।’

আইপিএলের দ্বাদশ আসরটিতে টানা ছয়টি পরাজয় দিয়ে শুরু করা রয়্যাল চ্যাঞ্জোর্স ব্যাঙ্গালুরু শেষ দিকে এসে ছন্দে ফিরেছে। ১১ ম্যাচে তাদের জয় ৪টিতে। বাকি তিনটি ম্যাচ জিততে পারলে পরের রাউন্ডে খেলার সম্ভবনা আছে তাদের।

গতকাল ক্রিস গেইলের কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে নেমে ৪ উইকেটে ২০২ রানের বিশাল সংগ্রহ করে ব্যাঙ্গালুরু। শেষ তিন ওভারে পাঞ্জাবের উপরে ব্যাটিং তান্ডব চালিয়ে ১৮তম ওভারে ১৬ রান, ১৯তম ওভারে ২১রান ও ২০তম ওভারে ২৭ রান নিয়েছে ডি ভিলিয়ার্সরা। ম্যাচে কোহলি ব্যাটে রান না পেলেও পার্থিব প্যাটেল, স্টোনিস ও ডি ভিলিয়ার্সের ঝোড়ো ব্যাটিং বিশাল টার্গেট দেয় প্রীতি জিনতার পাঞ্জাবকে।

জবাবে ২০ ওভার ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ১৮৫ রান তুলতে সক্ষম হয় পাঞ্জাব। বলার মতো রান করতে পারেননি পাঞ্জাবের ব্যাটিং লিজেন্ড ক্রিস গেইল।

ডি ভিলিয়ার্সের অতিমানবীয় একহাতে ছক্কা মারার ভিডিওটি দেখতে এই লিংকে ক্লিক করুন

মন্তব্য: