চলতি বিশ্বকাপে ধারাবাহিকভাবে ভাবে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন ওপেনার তামিম। যার দরুন বিশ্বকাপের শুরু থেকেই ভক্ত সমর্থকদের সমালোচনার মুখে পড়তে হয়েছে। অবশেষে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজটি বন্ধ করে দিতে বাধ্য হলেন।

বিশ্বকাপে ৮ ম্যাচ খেলে ২৯.৩৯ গড়ে ২৩৫ রান করেছেন তামিম। আসরে তার ব্যাট থেকে এসেছে ১টি ফিফটি। তার ব্যাট থেকে সর্বোচ্চ ৬২ রানের স্কোরটি আসে অস্ট্রেলিয়ার বিপক্ষে। আসরে তার ইনিংসগুলো যথাক্রমে ১৬ (২৯) বনাম দক্ষিণ আফ্রিকা, ২৪ (৩৮) বনাম নিউজিল্যান্ড, ১৯ (২৯) বনাম ইংল্যান্ড, ৪৮ (৫৩) বনাম উইন্ডিজ, ৬২ (৭৪) বনাম অস্ট্রেলিয়া, ৩৬ (৫৩) বনাম আফগানিস্তান, ২২ (৩১) বনাম ভারত ও ০৮ (২১) বনাম পাকিস্তান

তবে ফর্মে না থাকার চেয়ে তার স্টাইকরেট নিয়ে বেশি সমালোচনার মুখে পড়তে হয়েছে। বিশ্বকাপে তার স্টাইক রেট ছিল ৭১.৬৪। যা একেবারেই তামিম সুলভ নয়। তার উপর ভারতের বিপক্ষে রোহিত শর্মা সহজ ক্যাচ মিস করায় সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় তুলেছে।

যা তামিমও বেশ ভালো ভাবেই টের পাচ্ছেন। এসব থেকে দূরে থাকতে নিজেরে ফেসবুক পেইজটি শনিবার দুপুরের পর বন্ধ করে দিয়েছেন।

এদিকে লন্ডন থেকে শনিবার (৬ জুলাই) স্থানীয় সময় সকাল ১০টা ৩০ মিনিট (বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে) এমিরেটসের ফ্লাইটে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিয়েছে বাংলাদেশ দল। দুবাইতে যাত্রাবিরতি শেষে রোববার বাংলাদেশ সময় বিকেল ৫টা ২০ মিনিট হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে টাইগাররা।

মন্তব্য: