নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভালের দু’টি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তিন ম্যাচের টেস্ট সিরিজের শেষটি বাতিল হওয়ায় শনিবার রাতে দেশে ফিরেছে বাংলাদেশ দল। তবে এই টেস্টে ম্যাচটিকে এখনও বাতিল বলতে চান না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন।

গতকাল সংবাদ মাধ্যমকে তিনি জানান, তৃতীয় টেস্ট ম্যাচটি বাতিল করা হয়নি। পরবর্তীতে দুই বোর্ডের আলোচনার পর এই বাকি থাকা ম্যাচটি আয়োজন করা হবে বলে।

এই প্রসঙ্গে সুজন জানান, ‘এটা নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করে স্থগিত করা হয়েছে। প্রতিটি বোর্ডে সাথে আমাদের নিয়মিত আলোচনা হয়। পরবর্তী আলোচনায় আমরা এটা নিয়ে কথা বলবো। তখন আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নিবো, আলোচনা করবো।’

এদিকে হামলার ২৪ ঘণ্টার মধ্যেই শনিবার রাতে দেশে ফিরে এসেছে বাংলাদেশ ক্রিকেটাররা। রাত ১০টা ৪২ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ক্রিকেটার, কোচিং স্টাফ সহ দেশে ফিরেছেন মোট ১৯ জন।

উল্লেখ্য, গেল শুক্রবার জুম্মার নামাজের সময় ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুকধারীর গুলিতে নিহত হয় ৪৯ জন। হ্যাগলি ওভালের খুব কাছের নূর মসজিদেই ঘটেছে হতাহতের সবচেয়ে বড় ঘটনাটি। যেখানে জুম্মার নামাজ আদায় করার কথা ছিল বাংলাদেশ দলেরও। মিনিট পাঁচেকের জন্য হামলার শিকার হওয়া থেকে বেঁচে যান তামিম-মুশফিকরা।

মন্তব্য: