25.1 C
New York
Tuesday, July 5, 2022

Buy now

২০১৯ বিশ্বকাপ মিস করবে যে ক্রিকেট তারকাদের

এইতো আর অল্প কিছুদিন পরেই ইংল্যান্ডে শুরু হতে যাচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় মহারোণ ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। কিন্তু আগামী ক্রিকেট বিশ্বকাপ দেখবে না ক্রিকেটের অনেক বড় বড় জনপ্রিয় তারকাকে। কেউ অবসর নিয়েছেন, কেউ আবার ফর্মে না থাকার জন্য অনেক দিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে রয়েছেন।

চলুন দেখে নেয়া যাক এমনি কয়েকজন ক্রিকেটারকে,

ব্রেন্ডন ম্যাককালাম

ব্রেন্ডন ম্যাককালাম (নিউজিল্যান্ড):
নিউজিল্যান্ডের অন্যতম সফল ক্রিকেটার। ২০১৫ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। দেশের হয়েই ২০৭টি একদিনের ম্যাচ খেলেছেন। ৩০ এর উপর গড় শুধু নিউজিল্যান্ডের নয়, বিশ্বের অন্যতম সফল একদিনের ক্রিকেটারদের তালিকায় রয়েছে তার নাম।


শেন ওয়াটসন

শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া):
অস্ট্রেলিয়ার অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার ছিলেন ওয়াটসন। ব্যাটের পাশাপাশি বল হাতেও কারসাজি দেখিয়েছেন বার বার। ১৯০ টি এক দিনের ম্যাচ খেলা ওয়াটসন ৪০ এর উপর গড়ে করেছেন ৫৭৫৭ রান। ১৬৮ টি উইকেট রয়েছে এই অলরাউন্ডারের দখলে। ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ওয়াটসন।


এবি ডি ভিলিয়ার্স

এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা):
শুধু দক্ষিণ আফ্রিকা নয় বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারদের মধ্যে থাকবেই এবির নাম। সম্প্রতি ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ২২৮ টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলা ডি ভিলিয়ার্স ৫৩.৫০ অতিমানবীয় গড়ে ৯৫৭৭ রান করেছেন। তার সাথে এবির ঝুলিতে আছে ২৫টি শতক আর ৫৩টি অর্ধশতকের ইনিংস। তিনি দক্ষিণ আফ্রিকা দলে থাকা মানে যে কোনো বিপক্ষ দলের জন্য বিপদের পূর্বাভাস।


ইউনুস খান

ইউনুস খান (পাকিস্তান ):
২০১৫ সালে একদিনের ম্যাচ থেকে অবসরের কথা ঘোষণা করেছেন। পাকিস্তানের সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে তিনি থাকবেন। মোট ২৬৫টি একদিনের ম্যাচ খেলেছেন। গড় ৩০ এর উপর। মোট রান করেছেন ৭২৪৯।


লাসিথ মালিঙ্গা

লাসিথ মালিঙ্গা (শ্রীলংকা):
গত বছর ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের হারের পরেই অবসরের সম্ভবনার কথা জানিয়েছিলেন। চোটের কারণে দীর্ঘদিন দলের বাইরে ছিলেন। ১৯ মাস পর দলে ফিরেও এমন কিছু করতে পারছেন না শ্রীলংকার সর্বকালের সেরা এই বোলার। ২০৫টি একদিনের ম্যাচ খেলে পেয়েছেন ৩০৫টি উইকেট। বর্তমান ফর্মের বিচারে আগামী বিশ্বকাপে তার সুযোগ খুবই কম।


যুবরাজ সিং

যুবরাজ সিং (ভারত):
এখনো অবসর নেননি ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ এনে দেয়া ভারতের অন্যতম সেরা ক্রিকেটার যুবরাজ সিং। ক্যান্সারকে হারিয়ে মাঠেও ফিরেছিলেন তিনি কিন্তু আর সেভাবে নিজেকে মেলে ধরতে পারছেন না। ২০১৭ সালে শেষ একদিনের ম্যাচ খেলেছেন ৩৬.৫৪ গড়ে ৩০৪ ওয়ানডে খেলা যুবরাজ। ২৭৮ ইনিংস খেলে ১৪ সেঞ্চুরি ৫২ হাফ সেঞ্চুরিতে ৮৭০১ রান করা অলরাউন্ডার যুবরাজ ওয়ানডেতে উইকেটও পেয়েছেন ১১১টি। বর্তমান পরিস্থিতি বলছে আগামী বছর বিশ্বকাপে সুযোগ পাওয়ার কোনো সম্ভবনা নেই যুবরাজের।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,377FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles