বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচে নির্ধারিত সময়ে টস হতে পারেনি।বৃষ্টির কারণে পিছিয়ে গেল টস। সন্ধ্যা সোয়া ছয়টায় মাঠ পরিদর্শন করবেন আম্পায়াররা। সন্ধ্যা সাতটার দিয়ে আজ দ্বিতীয়বারের মতো মাঠ পরিদর্শনে করে ম্যাচ শুরুর সম্ভাব্য সময় জানাবেন।

তিন ফরমেটের মধ্যে টি-টোয়েন্টিতে বাংলাদেশের পারফরম্যান্স সবচাইতে খারাপ। র‍্যাংকিংয়ে টাইগাররা এখন ১০ নাম্বারে, জিম্বাবুয়ে ১৪। তবে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে বাংলাদেশ এগিয়ে থাকলেও স্বস্থিতে নেই তারা। কারণ মুশফিক-সাব্বিরকে নিযে গড়া বিসিবি একাদশ খুব সহজেই প্রস্তুতি ম্যাচে হারিয়েছে জিম্বাবুয়ে। তাই আজকের ম্যাচে আত্ববিশ্বাসের দিক থেকে অনেকটা এগিয়ে আছে তারা।

জয় পেতে আজকের ম্যাচে বাংলাদেশের একাদশ নিয়ে সকলেই ভাবনা রয়েছে। টাইগারদের একাদশে আজ অভিষেক হচ্ছে ইয়াসিন আরাফাত শুভ। এছাড়া একাদশে জায়গা পাবেন গেলো বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলা আফিফ হোসেন ধ্রুব। প্রস্তুতি মূলক ম্যাচে তিনি ৪ ওভার বল করে ১৯ রান নিয়ে নিয়েছিলেন ৩টি উইকেট।

তামিমের অনুপস্থিতিতে ওপেনিংয়ে দায়িত্ব সামলাবেন সৌম্য ও লিটন। এছাড়া বিশ্রাম থেকে এই ম্যাচ দলে ফিরছেন মুস্তাফিজুর রহমান ও ইনজুরিতে দলের বাইরে থাকা অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দীন। এছাড়া দলের বাকি সদস্যরা হলেন সাকিব,সাব্বির, মুশফিক, মাহমুদুল্লাহ ও তাইজুল ইসলাম।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : সৌম্য সরকার, লিটন দাস, সাব্বির রহমান, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দীন, আফিফ হোসেন ধ্রুব, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান এবং ইয়াসিন আরাফাত।

মন্তব্য: