বুধবার বিশ্বকাপ আসরে সোফিয়া গার্ডেনে মুখোমুখি হয়েছে আফগানিস্তান ও শ্রীলঙ্কা। ৩৩ ওভারের খেলার পর বাধ সাধে বৃষ্টি। পরবর্তিতে ম্যাচের দর্ঘ নির্ধারণ হয় ৪১ ওভার। নির্ধারতি ওভারে সবকটি উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ২০১ রান তুলেছে। তবে বৃষ্টির কারণে ডিএল ম্যাথডে আফগানিস্থানের লক্ষ্য দাঁড়ায় ১৮৭।

বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে শ্রীলঙ্কার শুরুটা ভালোই করেছিল দুই ওপেনার করুনারত্নে ও কুশল পেরেরা। এই জুটিতে ৯২ রান তোলার পর নবির বলে বিদায় নেন ৩০ রান করা করুনারত্নে। দ্বিতীয় উইকেটে ৫২ রান যোগ করে থিরিমান্নে ও পেরেরা। এরপরই ছন্দ হারায় শ্রীলঙ্কা। পরবর্তী ৩৮ রান তুলতেই ৬টি উইকেট হারায় তারা। যেখানে বল হাতে একাই নেতৃত্ব দেন নবি। ২২তম ওভারে একাই তিন উইকেট নেন নবি।

থিরিমান্নে ২৫, মেন্ডিস ২, ম্যাথিউস ০ রানে আউট হন। দলীয় ১৮০ রানের সময় অষ্টম ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন কুশল পেরেরা। রশিদ খানের বলে আউট হওয়ার আগে তিনি ৮১ বল থেকে দলীয় সর্বোচ্চ ৭৮ রান করেন।
এসময় এরপরই কার্ডিফে শুরু হয় বৃষ্টি। বৃষ্টি থামার পর ক্রিজে নবম ও দশম ব্যাটসম্যান হিসেবে শুরু করেন মালিঙ্গা ও লাকমল। শেষ দুই উইকেটে ১৯ রান তোলে শ্রীলঙ্কা। ফলে ৩৬.৫ ওভারে ২০১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

আফগান্তিানের হয়ে বল হাতে সর্বোচ্চ ৪টি উইকেট নেন নবী। এছাড়া রশিদ খান ও দৌরত জাদরান ২টি করে উইকেট নেন। হামিদ নেন ১টি উইকেট।

মন্তব্য: