২৪ ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন টি-টোয়েন্টি ও পাঁচ ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে ভারত। তবে এই সিরিজ শুরুর আগে শেভাগের বেবিসিটিং বিজ্ঞাপন নিয়ে বিতর্কের জন্ম দিয়েছে ষ্টার স্পোর্টস। অনেকেই মনে করছেন বিজ্ঞাপনটিতে অস্ট্রেলিয়াকে খাটো করে দেখানোর চেষ্টা করা হয়েছে। তবে এবার শেভাগের খোঁচার জবাব দিলেন অস্ট্রেলিয়ার সাকেব ওপেনার ম্যাথু হেডেন।

স্টার স্পোর্টসের প্রচারনামূলক একটি টেলিভিশন বিজ্ঞাপনে সম্প্রতি দেখা যায় প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেভাগকে কোলে দু’টি বাচ্চা নিয়ে। ওই খুদেদের গায়ে অস্ট্রেলিয়ার জার্সি। এছাড়া ব্যাট, বল, গ্লাভস, উইকেট নিয়ে ছুটোছুটি করে বেড়ানো অস্ট্রেলিয়ার জার্সি পরা একদল বাচ্চাকেও সামলাতে দেখা যায় তাঁকে। ভিডিওতে শেভাগকে বলতে দেখা যায়, “ওই দেশে সবাই বলেছিল আমরা বেবিসিটিং করাব কিনা? আমরা বলেছিলাম, সবাই মিলে চলে এসো, করাব।”

স্টার স্পোর্সের এমন বিজ্ঞাপনের পর ভারতের অনেক সমর্থকও এর বিরোধিতা করেন। এবার শেভাগকে সেই বেবিসিটিং বিজ্ঞাপনের জবাব দিলেন হেডেন। তিনি তার টুইটারে একটি পোস্টে ঐ বিজ্ঞাপনের ভিডিও পোস্ট করে শেওয়াগকে উদ্দেশ্যে করে বলেন, “অস্ট্রেলিয়াকে কখনোই হাল্কা ভাবে নিয়ো না। ওদেরকে নিয়ে মজাও কোরো না। ভুলে যেয়ো না, কারা সব থেকে বেশিবার বিশ্বকাপকে ‘বেবিসিটিং’ করিয়েছে।”

২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে অজিদের ভারত সফর৷ সফরের শুরুতে কোহলিদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অজিরা৷ এরপর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ভারতের মুখোমুখি হবে বিশ্বচ্যাম্পিয়ন দল৷ আগামীকাল শুক্রবার এই সিরিজের জন্য দল ঘোষণা করবে ভারত।

মন্তব্য: