বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ৩ নভেম্বর ভারতের বিপক্ষে দিল্লিতে শুরু হতে যাওয়া টি টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আজ। ঘোষিত দলে সবচেয়ে বড় চমক হয়ে দেখা দিয়েছে পেসার আল আমিন হোসেন ও বাঁ হাতি স্পিনার আরাফাত সানির দীর্ঘদিন পর দলে ডাক পাওয়া।

২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার পরই কপাল পুড়েছিল এই দুই ক্রিকেটারের। তিন বছর পর আবার সেই ভারতের বিপক্ষেই মাঠে দেখা যেতে পারে এই দুই টাইগারকে। ২০১৬ র বিশ্বকাপে আল আমিনের শেষ আন্তর্জাতিক ম্যাচ ছিল কলকাতায় নিউজিল্যান্ডের বিপক্ষে আর রাফাত সানি মাঠে তার শেষ ম্যাচ খেলেছিল কলকাতাতেই ইডেন গার্ডেনে পাকিস্তানের বিপক্ষে।

গত ত্রিদেশীয় সিরিজের মাঝপথে অফ ফর্মের কারণে সৌম্য সরকার বাদ পড়লেও ভারতের বিপক্ষে দলে আছেন তিনি। চোটের শংকা নিয়েও মোহাম্মদ সাইফউদ্দিন দলে আছেন।

আগামী ৩, ৭ ও ১০ নভেম্বর দিল্লি, রাজকোট ও নাগপুরে ভারতের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সাকিব আল হাসানের বাংলাদেশ।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সৌম্য সরকার, মোস্তাফিজুর রহমান, আরাফাত সানি, আল-আমিন হোসেন, শফিউল ইসলাম, সাইফউদ্দিন আফিফ হোসেন, আমিনুল ইসলাম ও নাঈম শেখ।

মন্তব্য: