আসরে বাংলাদেশের বিদায়ী ম্যাচে ক্রিকেটর জন্মস্থান হিসেবে পরিচিত লর্ডসে নিয়মরক্ষার ম্যাচ মুখোমুখি বাংলাদেশ ও পাকিস্তান। এই ম্যাচে পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। ম্যাচটি মাশরাফির ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচ তাই এই ম্যাচ নিয়ে সমর্থকদের মধ্যে আগ্রহের কমতি নেই।

আজ এই ম্যাচ দিয়ে মাশরাফির আন্তর্জাতিক ক্যারিয়ারের অবসরের গুঞ্জন শোনা গেলেও টসের সময় এ বিষয় নিয়ে কোনো সিদ্ধান্ত জানাননি তিনি। তবে ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচটি দুর্দান্ত জয় দিয়ে স্বরনীয় করে রাখার কথা জানিয়েছেন তিনি। বাংলাদেশের হয়ে আজ একাদশে দুইটি পরিবর্তন এসেছে।

চোট কাটিয়ে একাদশে ফিরেছেন মাহমুদউল্লাহ। বাদ পড়বেন সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে ৩৬ রান করা সাব্বির রহমান। একই সাথে রুবেল হোসেনের জায়গায় দলে ফেরানো হয়েছে মেহেদী হাসান মিরাজকে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফী বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান একাদশ: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও অধিনায়ক), ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমীর, ওয়াহাব রিয়াজ, শহীদ আফ্রিদি

মন্তব্য: