ত্রিদেশীয় সিরিজে চট্টগ্রাম পর্বে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিউটন মাসাকাদজা। দ্রুত তিন উইকেট হারানোর পর মুশফিক ও মাহমুদুল্লাহ জুটিতে বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে উদ্ধোধনী জুটিতে লিটন ও শান্ত ব্যাট উত্তাপ ছড়ালেও এক ওভারের ব্যাবধানে দুই ব্যাটসম্যান ফিরে গেছেন প্যাভিলনে। পঞ্চম ওভারে কাইল জার্ভিসের বলে ৮ বল থেকে একটি বাউন্ডারিতে ১১ রান করে আউট হন শান্ত। ফলে উদ্ধোধনী জুটি থামে ৪৯ রানে।

পরের ওভারেই লিটকে প্যাভিলনে ফেরত পাঠান এমপফু। ব্যাটের কিনারায় বল লাগলে বাউন্ডারি থেকে দুদান্ত ক্যাচ নেন মাদজিভা। লিটন ২২ বল থেকে ৪টি বাউন্ডারি ও ২টি ছক্কায ৩৮ রান করেন। শুরুর ছয় ওভারে আসে ৫৫ রান।

দুই ওপেনারের বিদায়ে পর এখন ক্রিজে ব্যাটিংয়ের দায়িত্ব নেন সাকিব ও মুশফিক। তবে ইনিংসের অষ্টম ওভারে এই জুটিতে ১০ রানে ব্যাট করা সাকিবকে ফিরিয়ে বাংলাদেশকে তৃতীয ধাক্কা দিলেন জো বার্ল।

সাকিবের বিদায়ের পর ইনিংস মেরামতের দায়িত্ব কাঁধে তুলে নেন মুশফিক ও মাহমুদল্লাহ। চতুর্থ উইকেট তারা দুজনে ব্যাট করে অর্ধশতাধিক রানের জুটি গড়ে দলকেত বড় সংগ্রহের দিকে নিয়ে যাচ্ছেন।

১৫ ওভার থেকে বাংলাদেশের দলীয় সংগ্রহ ১৩৪/৩। মুশফিক ২১ বল থেকে ও মাহমুদুল্লাহ ২৯ বল থেকে ৩৮ রান রান নিয়ে ব্যাট করছেন।

মন্তব্য: