9.1 C
New York
Saturday, April 20, 2024

Buy now

শচীনের রেকর্ড ভেঙ্গে টেইলরের নতুন ইতিহাস

মাউন্ট মাউনগানুইয়ে সিরিজের প্রথম দু’টি ওয়ান ডে ম্যাচে কিউয়িরা যথাক্রমে ৪৫ ও ২১ রানের ব্যবধানে হারিয়ে দেয় সিংহলিদের৷ মঙ্গলবার নেলসনে সিরিজের তৃতীয় তথা শেষ একদিনের ম্যাচে রস টেইলর ও নিকোলসের জোড়া সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে ১১৫ রানে হারিয়েছে তারা এই ম্যাচ দিয়েই একদিনের সিরিজে লঙ্কানদের হোয়াইটওয়াশ করার দিনেই নজির গড়লেন রস টেইলর। ক্যারিয়ারের ২০ তম ওডিআই সেঞ্চুরি করার পথে টপকে গেলেন শচীন টেন্ডুলকার ও বিরাট কোহলির কীর্তিকে।

মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৩১ বলে অনবদ্য ১৩৭ রানের ইনিংস খেলেন কিউই মিডল অর্ডার ব্যাটসম্যান রস টেইলর। টানা ছয়টি একদিনের ম্যাচে ৫০ বা তার বেশি রান করে নতুন ইতিহাস গড়লেন তিনি। শেষ ছটি একদিনের ম্যাচে টেইলর করেছেন যথাক্রমে অপরাজিত ১৮১, ৮০, অপরাজিত ৮৬, ৫৪, ৯০ এবং ১৩৭। টানা পাঁচটি একদিনের ম্যাচে ৫০ বা তার বেশি রান করেছিলেন শচীন টেন্ডুলকার এবং বিরাট কোহলি। সচীন ১৯৯৪ সালে এই নজির গড়েছিলেন। আর ২০১২ সালে এই নজির গড়েছিলেন বিরাট কোহলি। এদিন সচিন-বিরাট দু’জনকেই টপকে যান রস টেইলর।

টানা ৬টি একদিনের ম্যাচে ৫০ বা তার বেশি রান করে রস টেইলর ছুঁয়ে ফেলেন কেন উইলিয়ামসন, অ্যান্ড্রু জোনস (নিউ জিল্যান্ড), মোহম্মদ ইউসুফ (পাকিস্তান), গর্ডন গ্রিনিচ (ওয়েস্ট ইন্ডিজ) এবং মার্ক ওয়াকে (অস্ট্রেলিয়া)। তবে একদিনের ক্রিকেটে টানা ৯টি ম্যাচে ৫০ বা তার বেশি রান করার রেকর্ড এখনও পাকিস্তানের জাভেদ মিঁয়াদাদের। ১৯৮৭ সালে এই নজির গড়েন তিনি। তবে একদিনের ক্যারিয়ারে ২০ তম শতরান করে পাকিস্তানের সৈয়দ আনোয়ার, ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা এবং শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনেকে টপকে যান রস টেইলর।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles