শ্রীলঙ্কার নিদাহাস ট্রফিতে থাকছে না সাকিব

shakib al hasan, bd sports news, bdsportsnews
সময়টা সত্যিই খারাপ যাচ্ছে সাকিব আল হাসানের। ট্রাইনেশন সিরিজের ফাইনালে আঙুলে চোট পাওয়ার কারণে মাঠের বাইরে ছিলেন তিনি। তারপর যখন সেই চোট কাটিয়ে আবারো যখন খেলায় ফিরে আসি আসি করছেন ঠিক তখনই সেই চোটের জায়গাটা আবারো ফুলে যায়। আর সে কারণেই বাংলাদেশের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়কের শ্রীলঙ্কার নিদাহাস ট্রফি খেলতে যাওয়া হচ্ছে না।

এইতো কিছুদিন আগেই সাকিবের আঙুলের সেলাই কাটা হয়। তবে সেটা বোধ হয় একটু তাড়াতাড়িই করা হয়েছিল। কারণ, সেলাই কাটার কিছুদিন পরেই নিদাহাস ট্রফিকে সামনে রেখে ফিটনেস অনুশীলন শুরু করেছিলেন। আর সেই কারণেই তার ওই চোট পাওয়া আঙুলটি বেশ ফুলে যায়। আর তাই সাকিবকে থাইল্যান্ডে গিয়ে ট্রিটমেন্ট করাতে হয়।

প্রথমে বিসিবি আশা করেছিল সাকিব দলের সঙ্গে শ্রীলংকা যাবেন। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে সাকিবকে থাইল্যান্ডে আরো দু-এক সপ্তাহ ফিজিওথেরাপি নিতে হবে।

সাকিব বিষয়ে বাংলাদেশ দলের অন্তবর্তীকালীন কোচ কোর্টনি ওয়ালশ শনিবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, ‘সবাইকে এগিয়ে আসতে হবে সাকিবের অনুপস্থিতি সামাল দিতে। সাকিবের এখনও চিকিৎসা চলছে। ওকে পাব না ধরে নিয়ে পরিকল্পনা করতে হবে আমাদের। পরিকল্পনার খুব বেশি কিছু আমি প্রকাশ করতে চাই না। তবে ওকে ছাড়া আমাদের একটু ভিন্নভাবে ভাবতে ও এগোতে হবে।’

তিনি আরও বলেন, ‘ওর মত একজনের অভাব রাতারাতি পূরণ করা কঠিন। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং ও অধিনায়কত্ব-সাকিব সব কিছুই করে। ও না থাকায় সবাইকে বাড়তি দায়িত্ব নিতে হবে।’

এদিকে আজ রবিবার নিদাহাস ট্রফি খেলতে টাইগাররা শ্রীলংকার উদ্দেশ্যে দেশ ছাড়ছেন। আর তাই সাকিবের ইনজুরির কারণে তার বদলে খেলবেন লিটন দাস। তবে তিনি দুই-এক দিন পর দলের সঙ্গে যোগ দেবেন। তারপর, সেখান থেকে উন্নত চিকিৎসা নিতে যাবেন অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কায় বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ।

টি-টোয়েন্টির বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক) তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, নাজমুল ইসলাম অপু, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস।

আরও পড়ুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *