রবিরার দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি নির্ধারিত ওভারে ড্রয়ের পর ম্যাচ গড়িয়েছিল সুপার ওভারে। তবে তিন ম্যাচের সিরিজের আগেই প্রথম দুই ম্যাচে জেতা আফ্রিকা সুপার ওভারে ম্যাচ জিতে নিয়ে বাংলাদেশ নারী দলকে হোয়াইটওয়াশ করলো। এর আগে ওয়ানডে সিরিজে ২-১ জিতেছে বাংলাদেশ নারী ইমার্জিং দল।

শেষ টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশকে আফ্রিকা নারী দল ১৪৮ রানের লক্ষ্য দেয়। বাংলাদেশ বিনা উইকেটে ৩১ রান তুলে নেন ব্যাটিং পাওয়ার প্লেতে। ১৬তম ওভারে সানজিদার ২ এবং রিতু মনি’র এক বাউন্ডারিতে শেষ ১২ বলে ২২ রানে লক্ষ্যটা আরও সহজ করে তোলে। ১৯তম ওভারের শেষ বলে সানজিদার ছক্কায় জয়ের আরো কাছে পৌছে যায় বাংলাদেশ।শেষ ওভারে দরকার ছিল মাত্র ৯ রান, হাতে ৭টি উইকেট।

কিন্তু প্রথম তিন বল থেকে দুই রান তুলেতেই দুটি উইকেট হারায় বাংলাদেশ। চতুর্থ বলে বাউন্ডারি হাঁকিয়ে অবশ্য জয়ের সম্ভাবনা তৈরি করেছিলেন শায়লা শারমিন। কিন্তু পরের দুই বলে ৩ রানের জায়গায় আসে মাত্র ২ রান।
সুপার ওভারে ১ উইকেট ১০ রান তোলে বাংলাদেশের মেয়েরা। তবে বাংলাদেশের হয়ে সেই রান ডিফেন্ড করতে পারেননি বোলার রিতু। প্রোটিয়া অধিনায়ক ডি ক্লার্ক প্রথম তিন বলে দুটি চার ও এক ছক্কায় জয় নিশ্চিত করে ফেলে

মন্তব্য: