25.4 C
New York
Saturday, June 22, 2024

Buy now

১১২ বছরের ইতিহাসে এই প্রথম এক ম্যাচে দুই বোলারের হ্যাটট্রিক!

Logan van Beek, bdsportsnews
ছবি: লোগান ভন বিক

মহা অনিশ্চয়তার খেলা ক্রিকেটে কখন কি হবে তা আগে থেকে ধারণা করা অসম্ভব। নিউজিল্যান্ডের প্রথম শ্রেণির প্রতিযোগিতা প্লাঙ্কেট শিল্ডে এই কথাটাই যেন আর একবার সত্যি হয়ে দেখা দিলো। যেখানে প্রায় একই সময়ে হ্যাটট্রিক করেছেন দুইজন বোলার।

নিউজিল্যান্ডের প্রথম শ্রেণির ক্রিকেটে ওয়েলিংটনের পেসার লোগান ভন বিক এবং অকল্যান্ডের পেসার ম্যাট ম্যাকেয়ান এর এই কীর্তি ইতিহাসও বটে। এক বিবৃতিতে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) জানিয়েছে, একই ম্যাচে একই দিনে দুই বোলার হ্যাটট্রিক করেছেন এমন ঘটনা প্লাঙ্কেট শিল্ডের ১১২ বছরের ইতিহাসে এবারই প্রথম ঘটেছে ।

Matt McEwan, bdsportsnews
ছবি: ম্যাট ম্যাকেয়ান

এই ম্যাচে আরো কিছু কাকতালীয়ও ঘটনাও ঘটেছে বটে। ফন বিক ও ম্যাকেয়ান দুজনই হ্যাটট্রিক করেছেন দুই ওভার মিলিয়ে, এর আগে দুজনই খেলেছেন ক্যান্টারবুরির হয়ে, এবং শুধু তা-ই নয়, দুজনই বেরিয়েছেন একই স্কুল থেকে (ক্রাইস্টচার্চ সেন্ট অ্যান্ড্রু’স কলেজ)।

প্লাঙ্কেট শিল্ডে একই দিনে হ্যাটট্রিকের প্রথমটা ফন বিকের। ইনিংসের চতুর্থ ও ষষ্ঠ ওভারে নিউজিল্যান্ডের প্রথম শ্রেণির ৪০তম হ্যাটট্রিক পূরণ করেন ফন বিকের। বিকের বোলিংয়ের তোপে দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৩ রানে গুটিয়ে যায় তার সাবেক দল ক্যান্টারবুরি।

অল্প কিছুক্ষন পরেই প্লাঙ্কেট শিল্ডে ৪১তম হ্যাটট্রিক করেন ম্যাকেয়ান। ইনিংসের ২৬ ও ২৮তম ওভারে নর্দার্ন ডিস্ট্রিকসের মিডল অর্ডার ভেঙে তিনি পূরণ করেন হ্যাটট্রিক।
ক্রিকইনফো

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles