ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচেই পরাজয়ের স্বাদ পেলো। প্রথমে ব্যাট করে আফগানদের করা ১৬৪ রানের জবাবে ১ বল বাকি থাকতে ১৩৯ রানে অলআউট হয়েছে। আফগানিস্তান জয় পায় ২৫ রানে।

আফগানদের দেওয়া মাঝারি মানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং ধসের মুখে পড়ে। ৫ ওভারে ৩২ রানের ভেতরে প্যাভিলন মুখী হন চার ব্যাটসম্যান। লিটনের সঙ্গে মুশফিক ওপেনিংসে নামলেও কেউই ক্রিজে দাঁড়াতে পারেননি। লিটন ০ আর মুশফক ৫ রানে বোল্ড আউট হন। মুজিবের পরপর দুই বলে সাকিব ১৫ আর সৌ্ম্য গোল্ডেন ডাক নিয়ে আউট হন।

পঞ্চম উইকেটে সাব্বির ও মাহমসুদুল্লাহ ৫৮ রানের জুটি গড়লেও রানরেটের সঙ্গে পাল্লা দিতে পারেনি। দলীয় ৯০ রানে মাহমুদুল্লাহ ৩৯ বল থেকে ৫টি বাউন্ডারিতে ৪৪ রান করে নবীর বলে আউট হন। ৫ রানের ব্যবধানে মুজিবের চতুর্থ শিখারে পরিণত হন তিনি। সাব্বির ২৭ বল থেকৈ সিঙ্গেল বাউন্ডারিতে ২৪ রান করেন।

এরপর ৩৩ বল থেকে বাংলাদেশের প্রয়োজন ছিলো ৭০ রান। এ সময় জিম্বাবুয়ে ম্যাচের দুই নায়ক আফিফ ও মোসাদ্দেক চেষ্টা করেন কিছুটা। কিন্তু আফিফকে বাউন্ডারি ১৪ বল থেকে ১৬ রানে থামান নবী। মোসাদ্দেকে ১০ থেকে ১২ রানে ১৯তম ওভারে ফিরিয়ে দের রশিদ খান।

শেষদিকে মোস্তাফিজুর রহমান ৭ বল থেকে ২টি চার ও ১টি ছক্কায় ১৫ রানের ইনিংসে বাংলাদেশের পরাজয়ের ব্যবধান কমান। ২০তম ওভারের পঞ্চম বলে তাকে বাউন্ডারিতে ক্যাচ আউট করে ফারদিন মালিয় বাংলাদেশেকে অলআউট করার লজ্জা দেন।

আফগানেদের হয়ে মজিব ১৫ রানে ৪ টি আর রশিদ খান ২৩ রানে নেন ২টি উইকেট। এছাড়ানাইব ও গুলবাদিন ২টি করে উইকেট নেন।

মন্তব্য: