11.7 C
New York
Monday, May 6, 2024

Buy now

অস্ট্রেলিয়ার স্পিন পরামর্শকের দায়িত্বে পাকিস্তানি বংশোদ্ভূত

দীর্ঘ ২৪ বছর পর অবশেষে পাকিস্তান সফর সামনে রেখে রোববার পাকিস্তানের ইসলামাবাদে পা রেখেছে অজিরা। আর পাকিস্তান সফরে অস্ট্রেলিয়ার ক্যাম্পে যোগ দিলেন পাকিস্তানি বংশোদ্ভূত অজি এই স্পিনার ফাওয়াদ আহমেদ।

এই সিরিজের জন্য তাকে নেট বোলার ও স্পিন পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। খবর-দ্যা এজ ও দ্যা সিডনি মর্নিং হেরাল্ড।

আরও পড়ুন : সিরিজ জয়ের চেয়েও গুরুত্বপূর্ণ শেষ ম্যাচের ১০ পয়েন্ট: মিরাজ

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। আর তাই পাকিস্তানের উইকেট ও কন্ডিশন বোঝার জন্যই ফাওয়াদকে ক্যাম্পে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এবারের পিএসএলে লাহোর কালান্দার্সের হয়ে খেলছেন ফাওয়াদ। ফাওয়াদকে দলে পেয়ে উচ্ছ্বসিত অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স।

আরও পড়ুন : আইপিএলের পর্দা উঠবে চেন্নাই-কলকাতার ম্যাচে

কামিন্স বলেন, ‘পাকিস্তান এবং পিএসএলে খেলার অভিজ্ঞতা আছে ফাওয়াদ আহমেদের। পাকিস্তানের উইকেট সে খুব ভালো চেনে। স্পিন পরামর্শক হিসেবে ফাওয়াদ আহমেদ আমাদের সাহায্য করতে পারবে।’

কামিন্স আরও বলেন, ‘কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে, অস্ট্রেলিয়া দলও পাকিস্তানের জন্য সহজ কিছু হবে না। পাকিস্তানের ফাস্ট বোলিং খুবই শক্তিশালী। যে কেউ প্রত্যাশা করতেই পারে যে তারা ফাস্ট বোলারদের উপযোগী উইকেট বানাবে। আর তারা যদি এমন উইকেট বানায় তাহলে সেটা অস্ট্রেলিয়াকেও সাহায্য করবে।’

আরও পড়ুন : অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে গেলেন ফাহিম আশরাফ

প্রসঙ্গত, পাকিস্তানের মাটিতে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া।

বিডি স্পোর্টস নিউজ/জেএ

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles