টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২১ আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। ১৬ দলের এই বিশ্বকাপ শুরু হবে ১৭ অক্টোবর। আর ১৪ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে।

তবে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত এখন পর্যন্ত আনুষ্ঠাকিভাবে আইসিসিকে জানায়নি যে, তারা আরব আমিরাতে সরিয়ে নিচ্ছে এই মেগা ইভেন্ট। তবে ভারত মধ্যপ্রাচ্যে বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। (খবর ইএসপিএন ক্রিকইনফো)।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড আরব আমিরাত ও ওমানে হবে। সেখানে দুই গ্রুপে ভাগ হয়ে ৮টি দল অংশ নিবে। দলগুলো হলো—বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান ও পাপুয়া নিউগিনি। এই ৮ দলের মধ্য থেকে দুই গ্রুপের সেরা চারটি দল সুপার-১২ এ অংশ নিবে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা ৮ দলের সঙ্গে।

সুপার-১২ এ মোট ৩০টি ম্যাচ হবে। যেটা শুরু হবে ২৪ অক্টোবর থেকে। ১২টি দলকে দুই গ্রুপে ভাগ করে হবে আরব আমিরাতের তিনটি ভেন্যুতে হবে সুপার-১২। ভেন্যুগুলো হলো— দুবাই, আবুধাবি ও শারজাহ। ভেন্যুগুলোতে গ্রুপর্বের ম্যাচ ছাড়াও প্লে অফ, সেমিফাইনাল ও ফাইনাল হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। যেহেতু এখনো ভারতের করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়নি তাই ভারত এই মেগা ইভেন্ট দেশে আয়োজনের ঝুঁকি নিচ্ছে না।