বৃহস্পতিবার রাতে রাজস্থানের মুখোমুখি হয়েছিল ধোনির চেন্নাই সুপার কিংস। এই ম্যাচে দ্বিতীয় ইনিংসের ২০তম ওভারে নিয়ম ভেঙ্গে মাঠে প্রবেশ করে ফিল্ড আম্পায়েরর সঙ্গে তর্কে জড়ায় চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এজন্য ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে।

বেল স্টোক্সের করা ২০তম ওভারের চতুর্থ বলটি মিচেল স্যান্টনারকে কোমরের ওপরে ছিল। রিপ্লেতেও সেটা দেখা গিয়েছে। জাদেজা এবং স্যান্টনার নো-বলের দাবি জানালেও আম্পায়াররা কানে দেননি।

ভারতীয় আম্পায়ার উলহাস গান্ধে বলটিকে নো দিলেও আরেক আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড সেখানে ভিন্নমত পোষণ করেন। তখনই নিয়ম ভেঙ্গে মাঠে আসেন ধোনি এবং আম্পায়ারের সাথে তর্কে লিপ্ত হন।

তখনই ধোনি মাথা গরম করে যে ভাবে মাঠের মধ্যে প্রবেশ করে লেগ আম্পায়ের সঙ্গে তর্ক শুরু করেন। যদিও ধোনি তর্ক করলেও শেষ পর‌্যন্ত আম্পায়াররা বলটিকে সঠিক বয়েই রায় দেন।

সে সময়ই ধারণা করা হয়েছিল এমন অপেশাদার আচারনের জন্য শাস্তি পেতে পারেন ধোনি। একটি আনুষ্ঠানিক বিবৃতিতে আইপিএল কর্তৃপক্ষ ধোনির শাস্তির বিষয়টি নিশ্চিত করে বিবৃতি দেন, ‘জয়পুরে রাজস্থান রয়্যালসের বিপক্ষে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক এম এস ধোনি ভিভো ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) কোড অফ কন্ডাক্ট ভঙ্গ করায় তাঁকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। ধোনি এরই মধ্যে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন।’

মন্তব্য: