ইতালিয়ান সিরি আ’তে শেষ ম্যাচে রোনালদোর জোড়া গোলে পার্মার সঙ্গে ড্র করেছিল জুভেন্টাস। তবে এবার পূর্ণ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়লো রোনালদোর দল। রোববার রাতে সাসুউলোকে তাদের মাঠেই ৩-০ গোলে হারালো তারা। ম্যাচে রোনালদো ১টি গোল করলেও অন্য দুইটি গোলেও ছিল তার অবদান।

ম্যাচের ২৩ মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। রোনালদোর শট স্বাগতিক গোলরক্ষক রুখে দিলে বল পেয়ে যান স্যামি খেদিরা। এ সময় ফিরতি বলে গোল করে দলকে এগিয়ে নিয়ে যান তিনি। ১-০ গোল ব্যবধান নিয়েই বিরতিতে যায় জুভেন্টাস।

বিরতি থেকে ফিরে গোলের দেখা পান রোনালদো। ম্যাচের ৭০ মিনিটের মাথায় মিরালেম পিয়ানিচের কর্নার থেকে হেডে গোল করেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা। আসরে এই নিয়ে সর্বোচ্চ ১৮ গোল করলেন তিনি। ফলে কিলিওন এমবাপেকে ছুঁয়ে গোল্ডেন বলের দৌড়ে লিওনেল মেসির দিকে আরও একধাপ এগােলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩১ ম্যাচে তার গোলসংখ্যা হলো ২০টি।

ম্যাচের তৃতীয় গোলেও অবদান ছিল রোনালদোর। ৮৬ মিনিটে তার পাস থেকেই গোলটি করেন প্রাক্তন লিভারপুল মিডফিল্ডার এমরি কান। বদলি হিসেবে মাঠে নেমে প্রথম টাচেই গোল করেন তিনি।

২৩ ম্যাচে তুরিনের ওল্ড লেডিদের পয়েন্ট ৬৩। আর সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়তে আছে নাপোলি। লিগের বাকি এখনো ১৫ ম্যাচ। বড় কোন অঘটন না ঘটলে টানা অষ্টমবারের মতো শিরোপা উৎসব করবে জুভেন্টাস।

মন্তব্য: