মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে একাদশে তার খেলা নিশ্চিত ছিল না। তবে ম্যাচ পরিত্যক্ত হওয়ার সেটি নিয়ে কেউ আর মাথা ঘামাননি। বাংলাদেশের পরের ম্যাচ ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এই ম্যাচের একাদশে খেলবেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন বাংলাদেশ কোচ রোডস। এ সময় এমন আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ব্রিস্টলে সংবাদ সম্মেলনে রোডস বলেন,‘ হ্যাঁ, সে কিছুটা ইনজুরিতে। ইংল্যান্ড ম্যাচে সে ব্যথা পেয়েছিল। সেটা নিয়েই ওইদিন সাকিব দারুণ ব্যাট করেছে। তার চিকিৎসা চলছে। সবকিছু ঠিকঠাক মত চলছে। যেভাবে চলছে তাতে আমরা আশা করি আগামী কয়েকদিনের মধ্যে সে সেরে উঠবে। এবং ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে তাকে পাওয়া যাবে।’

উইন্ডিজ ম্যাচে সাকিবকে পাওয়ার আশা জোর দিয়ে বলেছেন ম্যানেজার খালেদ মাহমুদ সুজন ও অন্যতম নির্বাচক হাবিবুল বাশারও। গত শনিবার ইংল্যান্ডের বিপক্ষে ১২১ রানের ইনিংস খেলার পথে বাঁ-ঊরুর চোটে পড়েছিলেন সাকিব।

বাংলাদেশ নিজেদের পঞ্চম ম্যাচে মাঠে নামার আগে বেশ সময় পাচ্ছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি আগামী ১৭ মার্চ। সাকিবও তাই বিশ্রামের ভালো সুযোগ পাচ্ছেন। বিশ্বকাপে ২৬০ রান নিয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে সাকিব।

মন্তব্য: