মঙ্গলবার বাংলাদেশের ম্যাচ ভেন্যু ব্রিস্টলে এখনো থামেনি বৃষ্টির। তাই বৃষ্টির কারণে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ম্যাচের টসে মাঠে গড়াতে দেরি হচ্ছে।
ইংল্যান্ড স্থানীয় সময় সকাল ১০.৩০ মিনিটে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচের টস হওয়ার কথা ছিল। কিন্তু এই মূহুর্তে গুড়ি গুড়ি বৃষ্টি থাকার কারণে মাঠে টস করা সম্ভব হচ্ছে না।

বৃষ্টির কারণে ম্যাচের আগের দিন সোমবার বিকেল থেকেই ব্রিস্টলে চলতে থাকে বৃষ্টির খেলা। ফলে সেসময় থেকেই মাঠ ঢাকা রয়েছে। এখনো মাঠের পিচসহ মাঠের বড় একটি অংশ কভারে ঢাকা রয়েছে। বেলা গড়ানোর সাথে সাথে বৃষ্টির সম্ভাবনা কমতে পারে। তবে বৃষ্টি পুরোপুরি বন্ধ হবে এমন সম্ভাবনা খুবই কম। বৃষ্টির কারণে এখনো মাঠে আসেননি ক্রিকেটাররা।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী কিছুক্ষণ পর ৭০% হেভি রেইন হওয়ার সম্ভাবনা রয়েছে।মাঠেও পানি জমে আছে। আজ খেলা না হবার সম্ভাবনাই সবচেয়ে বেশি।ব্রিস্টল কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে ড্রেইনেজ ব্যবস্থাও অন্যান্য মাঠের তুলনায় ভালো না,আউটফিল্ড স্যাতস্যাতে।এছাড়াও পুরো মাঠ কাভার করার ব্যবস্থাও নেই।

বৃষ্টির কারণে একই মাঠে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার সর্বশেষ ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। খেলা মাঠেই গড়ায়নি সেদিন। ফলে পয়েন্ট ভাগাভাগি করেছিল দুদল। বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচেও এমন কিছু ঘটলে সেমিফাইনালে ওঠার পথটা কঠিন হয়ে যাবে বাংলাদেশের জন্য। কারণ লঙ্কানদের বিপক্ষে পূর্ণ পয়েন্টই প্রত্যাশা করছে টাইগাররা।

তবে তাদের আর বেশিক্ষন হয়ত অপেক্ষা করতে হবে না। সন্ধ্যা সাড়ে ৬টায় ম্যাচ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। ম্যাচ শুরু হলেই শুরু হয়ে যাবে গ্যালারির উত্তেজনা।

গ্যালারি থেকে মাহফুজুর রহমান নামের এক দর্শক বলেন,শত শত বাংলাদেশি ক্রিকেট ভক্ত মাঠে ঢোকার অপেক্ষায় আছেন। যদিও ধারনা করা হচ্ছে, বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় খেলা হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু তারপরেও নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

আজকের ম্যাচ ভেস্তে গেলে বাংলাদেশের জন্য সেমিফাইনালে যাওয়ার রাস্তা এভারেস্ট সমান হয়ে যাবে।তাই ক্রিকেট ভক্তদের প্রত্যাশা অন্তত কার্টেল ওভারে খেলাটা যাতে হোক আর বাংলাদেশ জয়লাভ করুক।

মন্তব্য: