বিশ্বকাপের আগেই বড় ধাক্কা ইংল্যান্ড শিবিরে। অনির্দিষ্টকালের জন্য ক্রিকেটকে বিদায় জানালেন ইংল্যান্ডের ঘোষিত বিশ্বকাপ দলের এলেক্স হেলস। ব্যক্তিগত কারণ দেখিয়ে ক্রিকেট কে বিদায় জানিয়েছেন ইংল্যান্ডের টপ অর্ডার এই ব্যাটসম্যান।

কাউন্টি সহ সব ধরনের ক্রিকেট থেকেই বিদায় নিয়েছেন হেলস। এমনকি কবে ফিরবেন সেধরনের কোনো সময়সীমাও বেধে দেননি। ১ মাস আগেই বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তিনি, নিজেও অনেক আশাবাদী ছিলেন তবে হটাৎই তার এমন সিদ্ধান্ত ইংল্যান্ড শিবিরে বড়ই দুঃখজনক ব্যাপার। ধারনা করা হচ্ছে মানসিক বিষন্নতার জন্যই তার এই সিদ্ধান্ত।

৩০ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যানের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘মাঠের খেলা থেকে হেলস তাকে অব্যাহতি দিয়েছে, নির্দিষ্ট সময় বেঁধে দেয়নি মাঠে ফেরার ব্যাপারে।’

ইংল্যান্ডের হয়ে ৭০ টি ওয়ানডে খেলেছেন তিনি। হাঁকিয়েছেন ৬ টি শতক।ট্রেন্ট ব্রিজে তার করা ১৪৭ রানের ইনিংসের দিনেই অজিদের বিপক্ষে ওয়ানডেতে সর্বোচ্চ রানের (৪৮১/৬) রেকর্ড করে ইংল্যান্ড।

বিশ্বকাপের পূর্বে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড দল। সেই সিরিজেও দলেও ছিলেন হেলস। বিশ্বকাপের আগ মুহূর্তে তার এমন সিদ্ধান্ত বেশ চাপে ফেলে দিল আসন্ন বিশ্বকাপ আসরের স্বাগতিক দেশটিকে।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডঃ

জনি বেয়ারস্টো, জেসন রয়, জো রুট, এউইন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, মইন আলি, ক্রিস ওকস, লিয়াম প্লাংকেট, আদিল রশিদ, মার্ক উড, অ্যালেক্স হেলস, টম কারেন, জো ডেনলি ও ডেভিড উইলি।

মন্তব্য: