প্রথমবারের মতো ভারতে মেয়েদের ফ্র্যাঞ্চাইজি টি-টুয়েন্টি লিগ খেলতে গেছেন বাংলাদেশের জাহানারা আলম। নিজের দল ভেলোসিটির দ্বিতীয় এবং নিজের প্রথম ম্যাচ খেলতে নামনে। কিন্তু অভিষেকটা রাঙাতে পারলেন না তিনি।

এদিন জাহানারাদের প্রতিপক্ষ ছিল হারমনপ্রিত কাউরের সুপারনোভা। জাহানারা আলমের টিম টস জিতে প্রথমে বোলিং এর সিদ্ধান্ত নেয়। সুপারনোভা প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৪২ রান করে। জেমিমাহ রদ্রিগেজ ৪৮ বলে অপরাজিত ৭৭* রানের এক ঝড়ো ইনিংস খেলেছেন।

ভেলোসিটির হয়ে ২১ রানে ২ উইকেট নিয়েছেন অ্যামেলিয়া কের। জাহানারা আলম ভেলোসিটির হয়ে ৪ ওভার বোলিং করে ৮.৫ ইকোনমিতে ৩৪ রান দিয়ে কোনো উইকেট নিতে পারেন নি।

যেখানে প্রথম দুই ওভারে ১৮ রান দেওয়া জাহানারা বোলিংয়ে ফেরেন দ্বাদশ ওভারে। এই ওভারে অবশ্য ৭ রানের বেশি দেননি। তবে নিজের শেষ ওভারে একটি ছক্কায় আবার দেন ৯ রান।ভেলোসিটির বোলারদের মধ্যে সবচেয়ে বাজে বোলিং করেছেন জাহানারা আলম।

ফাইনালে যেতে ভেলোসিটিকে ১১৭ রান করলেই হতো। তারা ৩ উইকেট হারিয়ে করে ১৩০ রান। ১২ রানের জয়ে ভেলোসিটির সঙ্গে ফাইনালে উঠেছে সুপারনোভাসও। এরআগে জাহানারার দল ভোলোসিটি নিজেরেদর প্রথম ম্যাচে ট্রেইলব্লেজার্সকে ৩ উইকেটে হারিয়ে টুর্নামেন্ট শুরু করে।

মন্তব্য: