এবারের আইপিএলের দ্বাদশ আসরে কিছু বিতর্কিত ঘটনা ঘটেছে। যার মধ্যে অশ্বিনের মানকাড় একটি অতিমাত্রায় সমালোচিত ঘটনায় পরিণত হয়েছে। আর এই সমালোচনা যখনি একটু ঝিমিয়ে আছে,ঠিক তখনি কাটা ঘায়ে নুন ছিটাতে জেমস অ্যান্ডারসন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ভিডিও আপলোড করেন।

এদিকে রাজস্থান রয়্যালসের বিপক্ষে সেই ম্যাচে ১৩তম ওভারের শেষ বলের আগে জস বাটলার ক্রিজ থেকে আগেই বের হয়ে আসেন। কোন রকম সতর্ক করা ছাড়াই অশ্বিন তার প্রান্তের স্টাম্পের বেল ফেলে দেন। ফলে রান আউট হয়ে বাটলারকে সাজঘরে ফিরতে হয়। বাটলারের রান আউটের পর জিততে থাকা ম্যাচে ব্যাটিং কলাপ্স করে রাজস্থান ও ম্যাচ জিতে নেয় অশ্বিনের পাঞ্জাব।

এদিকে সেই মানকাড় কান্ডের পর পুরো বিশ্বেই সাবেক ক্রিকেটারদের নিন্দার ঝড় উঠে। বিশেষ করে ইংল্যান্ড থেকে নিন্দার ঝড়টা বেশিই আসে। তবে এবার নিন্দা করতে গিয়ে বেশ অদ্ভুত কান্ডই করে ফেললেন কিংবদন্তী ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন।

সম্প্রতি বিবিসির একটি অনুষ্ঠানে তিনি অশ্বিনের ছবি মেশিন দিয়ে কেটে টুকরো টুকরো করে ফেলেন। টুইটারে এ নিয়ে একটি ভিডিও আপলোড হয় সম্প্রতি। ভিডিওতে বলা হয় অপর দিক দিয়ে বলা হয় অশ্বিনের মানকাড় কান্ডের জন্য তাকে শাস্তি দিচ্ছেন অ্যান্ডারসন।

এদিকে অ্যান্ডারসনের এই ভিডিওর পর নিন্দার ঝড় উঠেছে ভারতে। ভক্ত, সাবেক ক্রিকেটার সকলেই নিন্দা জানিয়েছেন এই ধরনের আচরনের। তাদের দাবি অশ্বিন যা করেছে তা হয়তো ঠিক ছিলোনা, তবে অ্যান্ডারসনের মতো একজন তারকা খেলোয়াড়ের এমন করাটা মোটেও ঠিক হয়নি। ভারতীয় ভক্তদের দাবি ব্যাপারটাকে সে অনেক দূরে নিয়ে গিয়েছেন অ্যান্ডারসন।

মন্তব্য: