বিশ্বকাপ শুরুর সময় যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে উত্তেজনার পারদ। এবার সেই উত্তেজনায় নতুন আমেজ ছড়িয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক পেস বোলার শন টেইট। ২০০৭ সালের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দলের এই ক্রিকেটার সম্প্রতি বাংলাদেশের এক ক্রিকেট প্রেমির ছুঁড়ে দেয়া চ্যালেঞ্জ গ্রহণ করেছেন।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর বিশ্বকাপ নিয়ে ‘ফেসঅফ’। এই অনুষ্ঠানে বাংলাদেশের ক্রিকেট প্রেমী রাসিক তাজওয়ারের সঙ্গে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচটি নিয়ে বাজি ধরেছেন অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার শন টেইট।

ক্রিকেট বিষয়ক লাইভ টিভি অনুষ্ঠানটিতে রাসিক বলেন-‘একটা বাজি ধরলে কেমন হয় টেইট? বিশ্বকাপে যদি বাংলাদেশ তাদের ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে দেয় তাহলে তোমাকে বাংলাদেশের জার্সি গায়ে দিতে হবে। শুধু তাই নয়, সেই জার্সি গায়ে তোমাকে ছবিটা ইনস্টাগ্রামে পোস্টও করতে হবে। তুমি রাজি?’

রাসিকের পুরো কথাটা শেষ হওয়ার আগেই শট টেইট হৈ হৈ করে উঠেন। বলে উঠেন-ঠিক আছে। তাই সই।

‘ফেসঅফ’ অনুষ্ঠানের উপস্থাপক রাসিক তাজওয়ারের এই প্রশ্ন পড়ার পর শট টেইট চ্যালেঞ্জটা গ্রহণ করেন। চ্যালেঞ্জটা যে গ্রহণ হয়েছে তার প্রতীকি প্রমাণ হিসেবে অনুষ্ঠান উপস্থাপক সঙ্গে সঙ্গে শন টেইটের সঙ্গে হ্যান্ডশেকও করেন। এ সময় অনুষ্ঠানে আরেক অতিথি ভারতের সাবেক পেসার অজিত আগারকারও উপস্থিত ছিলেন।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে বাংলাদেশ মুখোমুখি হবে বিশ্বকাপে অংশ নেওয়া নয়টি দলের সঙ্গে। ২০১৫ সালের পর থেকে বাংলাদেশ একমাত্র অস্ট্রেলিয়া ছাড়া অন্যান্য সব দলের বিপক্ষে ম্যাচ জেতার অভিজ্ঞতা হয়েছে। যদিও এ সময় কোনো দ্বিপাক্ষীক সিরিজেও অংশ নেয়নি দল দুটি। তবে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ জিতেছে বাংলাদেশ দল।

মন্তব্য: