ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আইসিসি-র নিয়ম ভাঙায় শাস্তি পেলেন ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ড। আইন ভাঙায় ২০ শতাংশ জরিমানা ছাড়াও তার নামের পাশে একটি ডি মেরিটস পয়েন্ট যুক্ত করা হয়েছে।

ফ্লোরিডায় অনুষ্ঠিত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে পরিবর্ত ফিল্ডারের জন্য আম্পায়ারদের কাছে আবেদন জানান পোলার্ড৷ আম্পায়াররা আম্পয়ার আইসিসির নিয়ম অনুসারে তাকে চলতি ওভার শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে বলেন। তবে পোলার্ড আম্পায়ারদের নির্দেশ অমান্য করে ওভার শেষ হওয়ার আগেই পরিবর্তিত খেলোয়াড়কে মাঠে ডাকেন।

পোলার্ডের নিয়ম লঙ্ঘন করার বিষয়টি ম্যাচের দুই আম্পায়ার নাইজেল দিগুদ এবং গ্রেগরি ব্রাথওয়েট তাদের ম্যাচ রিপোর্ট উল্লেখ করেন। তাদের রিপোর্টের সঙ্গে থার্ড আম্পায়ার লেজি রেইফার ও ফোর্থ অফিসিয়াল প্যাট্রিক গাস্টার্দের দেয়া তথ্যের ওপর ভিত্তি করে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করা হয় পোলার্ডের বিপক্ষে।

পোলার্ড প্রাথমিকভাবে অভিযোগ অস্বীকার করায় সুনানির প্রয়োজন হয় এবং অফিসিয়াল হেয়ারিংয়ের পর আইসিসি’র এলিট প্যানেল ম্যাচ রেফারি জেফ ক্রো দোষি সাব্যস্ত করেন ক্যারিবিয়ান তারকাকে ৷ ফলে তাঁর ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়৷ তার ডিসিপ্লিনারি রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্টও যোগ হয়।

মন্তব্য: