চলতি মাসের ২৩ মার্চ চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচের মাধ্যমে পর্দা উঠতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের। চেন্নাইয়ের এম এ চিদম্বরাম স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

অন্যান্যবারের মত এবার হবেনা কোনো উদ্বোধনী অনুষ্ঠান। কাশ্মীরের পুলওয়ামাতে সন্ত্রাসী হামলায় ৪o জনেরও বেশি স্পেশাল পুলিশ নিহত হবার ঘটনায় তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন স্বরূপ উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে এই আসরে।

মূলত আইপিএল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, যে অর্থ উদ্বোধনী অনুষ্ঠানের পেছনে খরচ হতো তা পুলওয়ামাতে সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবারের হাতে তুলে দেওয়া হবে।

সেই সঙ্গে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে এবার নতুন সিদ্ধান্ত নিয়েছে আইপিএল কমিটি। চেন্নাইয়ের এম এ চিদম্বরাম স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ মাঠে গড়ানোর সময় সেনা সদস্যদের দ্বারা একটি মিলিটারি ব্যান্ড পারফর্ম পরিচালিত হবে।

এই প্রসঙ্গে ভারতীয় সংবাদমাধ্যমে আইপিএল আয়োজকদের এক মুখপাত্র বলেন, ‘ক্রিকেট অ্যাডমিনিস্ট্রেশন কমিটির সদস্য এবং খেলোয়াড়রা ম্যাচ শুরুর আগে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। পুরো অনুষ্ঠানটাই মূলত সন্ত্রাসী হামলায় নিহত সেনা সদস্যদের প্রতি শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যেই করা হবে।’

মন্তব্য: