আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে ডাক পেয়েছেন বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ থাকা অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও সহ অধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। একইসঙ্গে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও নিজেদের জায়গা ফিরে পেয়েছেন এ দুই তারকা ক্রিকেটার।

৩০ মে থেকে ইংল্যান্ডের মাটিতে ক্রিকেট বিশ্বকাপের আসর৷ তার আগে দেশের মাটিতে প্রস্তুতি ক্যাম্প শুরু করবে অস্ট্রেলিয়া৷ জানা গিয়েছে, ২ মে থেকে ব্রিসবেনে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চলেছে অজিরা৷ সেক্ষেত্রে এপ্রিল শেষ হলেই দেশে ফিরে যেতে পারেন তাবড় দুই ব্যাটসম্যান৷

চলতি আইপিএল আসরে রাজস্থান রয়্যালের হয়ে খেলছেন স্টিভ স্মিথ আর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন ডেভিড ওয়ার্নার। চলতি আইপিএলে শুরু ধেকেই দুদান্ত ফর্মে রয়েছেন ওয়ার্নার। এদিকে আসরে মাঝপথে এসে রানের দেখা পাচ্ছেন স্মিথ।

২৯ এপিল পাঞ্জাবের বিপক্ষে হায়দরাবাদের ম্যাচ রয়েছে। এরপর হায়দরাবাদের পরবর্তী ম্যাচ ২ তারিখ মুম্বাইয়ের বিরুদ্ধে। তাই খুব সম্ভব পাঞ্জাবের বিপক্ষে ম্যাচ খেলের অস্ট্রেলিয়ার বিমানে উঠতে পারেন ওয়ার্নার।

এদিকে ৩০ এপ্রিল বেঙ্গালুরু বিপক্ষে মাঠে নামবে স্মিথের রাজস্থান দল। এরপর তারে দলের পরবর্তী খেলা ৪ এপ্রিল দিল্লির বিরুদ্ধে। যেহেতু ২ মে থেকে অস্ট্রেলিয়া দলের প্রস্তুতি ক্যাম্প শুরু হচ্ছে। তাই বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচ দিলেই চলতি আইপিএল আসরে বিদায় জানাতে পারেন স্মিথ।

ফলে দ্বাদশ আইপিএলের ফাইনাল প্লে অফ পর্ব শুরু হওয়ার আগেই ফ্র্যাঞ্চাইজির জার্সিতে স্মিথ-ওয়ার্নারকে না-পাওয়ার সম্ভবনা প্রবল৷ আইপিএলের নক-আউটে সম্ভবত নেই স্মিথ-ওয়ার্নার৷

মন্তব্য: