বিশ্বকাপকে সামনে রেখে সোমবার শুরু হচ্ছে জাতীয় দলের ক্যাম্প। বিশ্বকাপের প্রস্তুতির জন্য ২৩ এপ্রিল সাকিবের ফেরার সম্ভাবনার কথাও জানিয়েছিল বিসিসি। তবে তামিম-মুশফিক-মাহমুদউল্লাহরা ক্যাম্পে যোগ দিলেও থাকছেন না সাকিব আল হাসান।

রবিবার এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, বিগত অনেকগুলো ম্যাচে একাদশে সুযোগ না পেলেও সামনের ম্যাচগুলোতে হায়দরাবাদের একাদশে সুযোগ পাওয়ার উজ্জ্বল সম্ভাবনা রয়েছে সাকিবের।

তিনি আরো বলেন, আইপিএলের মতো বড় আসরে খেলার অভিজ্ঞতা অর্জন করাও কম কিছু নয়। প্রস্তুতি ক্যাম্পে তার যে প্রস্তুতি হতো তার অনেকাংশই হয়ে যেতে পারে আইপিএলে ম্যাচ খেলে। আর এ কারণেই এখন দেশে ফিরে আসছেন না সাকিব।

এদিকে জাতীয় দলের ক্যাম্প শেষে ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ডে খেলতে যাবে বাংলাদেশ দল। সেখানে আইরিশ এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন জাতীর সিরিজে অংশ নেবে টাইগাররা। এই সিরিজের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ মে।

আগামী ৭ মে থেকে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। ত্রিদেশীয় সিরিজ শেষে বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে চলে আসবে বাংলাদেশ দল। সাকিব আইপিএল থেকে সরাসরি আয়ারল্যান্ডে গিয়ে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবেন।

মন্তব্য: