সোমবার রাতে মুম্বাইয়ে ভারতীয় এক তরুণ ক্রিকেটারের ঝুলন্ত দেহ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, অবসাদগ্রস্ত হয়ে আত্মহত্যা করেছেন জুনিয়র ক্রিকেটার করণ তিওয়ারি। যদিও তাঁর বাড়ি থেকে কোনও সুইসাইড নোট উদ্ধার হয়নি। ঘনিষ্ঠ মহলে ‘জুনিয়র ডেল স্টেইন’ নামে পরিচিত করণ ডানহাতি পেসার ছিলেন।

পুলিশ জানিয়েছে, মুম্বইয়ের কুরার এলাকায় মায়ের সঙ্গে থাকতেন করণ। সম্প্রতি রাজস্থানে এক বন্ধুকে ফোন করে IPL-এ সুযোগ না পাওয়া নিয়ে হতাশা জানিয়েছিলেন তিনি। আত্মহত্যার আশঙ্কা করে ওই বন্ধু রাজস্থানে করণের বোনকে গোটা ঘটনা জানান। সেখান থেকে জানতে পারেন করণের মাও। তবে ততক্ষণে দেরি হয়ে গিয়েছিল। ‘রাতের খাবারের পর ঘরের দরজা বন্ধ করে দেয় করণ। যতক্ষণে দরজা ভেঙে ভিতরে ঢোকা হয়, ততক্ষনে নিজেকে শেষ করে দিয়েছেন করণ।’

করণের বন্ধু অভিনেতা জিতু ভার্মা বলেন, ‘বহু বছর ধরেই ভালো টিমে জায়গার সুযোগ খুঁজছিলেন করণ।’ মুম্বাই রঞ্জি দলের সিনিয়র কোচ বিনায়ক সামান্ত জানান, স্থানীয় ভালো ক্লাবের খোঁজও করছিলেন করণ।

জানা যায়, ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্স টিমের সঙ্গে নেট প্র্যাক্টিসও করেছিলেন করণ। ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী, যে কোনও বয়সেই যদি রাজ্য দলে খেলার সুযোগ হয়ে থাকে, তবে IPL-এ নিলামে সুযোগ পাবেন যে কোনও ক্রিকেটার।

মন্তব্য: